রংপুরে তিনটি বেসরকারি হাসপাতাল সিলগালা, ৩ জনের কারাদণ্ড

|

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর:

অনুমোদনহীনভাবে পরিচালনার অভিযোগে রংপুর মহানগরীর ৬টি ক্লিনিক ও হাসপাতালে অভিযান চালিয়ে সিলগালা করে দিয়েছে জেলা প্রশাসন ও মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ। এ সময় ৩ জনকে কারাদণ্ড এবং ১ লাখ টাকা জরিমানা করা হয়।

শনিবার দুপুর ২টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন তারা। এ সময় ধাপ এলাকার রংপুর স্পেশালাইজ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজার মনছুর আলীকে একমাসের কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা, পপুলার জেনারেল হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা ও মালিক মোখলেছুর রহমানকে ৩ মাসের কারাদণ্ড এবং মা বাবা জেনারেল হাসপাতালকে ২০ হাজার টাকা জরিমানা ও মালিক খলিলুর রহমানের একমাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয় ভ্রাম্যমাণ আদালতের বিচারক আফরিন জাহান।

এ সময় এই তিনটি হাসপাতাল সিলগালা করা ছাড়াও প্রিন্স হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার ও কমফোর্ড হাসপাতালে অভিযান পরিচালনা করে সতর্ক করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহান জানিয়েছেন, তারা দীর্ঘদিন থেকে অনুমোদনবিহীন এবং ডায়াগনস্টিকের অনুমোদন নিয়ে হাসপাতাল পরিচালনা করে রোগীদের সাথে প্রতারণা করে আসছিলেন। ডিসি স্যারের নির্দেশনায় এই অভিযান পরিচালনা করা হয়েছে। এটি অব্যাহত থাকবে।

অন্যদিকে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা) আবু মারুফ হোসেন জানান, স্বাস্থ্যখাতের অরাজকতা বন্ধে পুলিশ কমিশনারের নির্দেশনায় জেলা প্রশাসনের সাথে আমরা অভিযান পরিচালনা করছি। ইতোমধ্যেই অনেকেই হাসপাতাল বন্ধের নোটিশ জারি করে পালিয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে। রোগীদের সাথে চিকিৎসার নামে প্রতারণার বিষয়টি আর হতে দেয়া হবে না।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply