চ্যাম্পিয়ন্স লিগে জায়গা নিশ্চিত করল ম্যানইউ-চেলসি

|

ইংলিশ প্রিমিয়ার লিগে শেষ রাউন্ডের ম্যাচে জয় তুলে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা নিশ্চিত করেছে দুই জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। ম্যানইউ ২-০ গোলে লেস্টার সিটি আর চেলসি একই ব্যবধানে হারিয়েছে উলভারহ্যাম্পটনকে।

ইপিএলে সেরা চারে জায়গা নিশ্চিত করতে শেষ রাউন্ডে ঘরের মাঠের ম্যাচে উলভার হ্যাম্পটনের বিপক্ষে জয় ছাড়া বিকল্প ছিল না চেলসির। প্রথমার্ধের ৪৫ মিনিটে চেলসিকে কাঙ্খিত লিড এনে দেন মিডফিল্ডার মেসন মাউন্ট। দুর্দান্ত ফ্রি-কিক থেকে স্কোর শিটে নাম তোলেন এই তরুন। এক মিনিট পর আবারও সাফল্য পায় চেলসি। এবার মেসন মাউন্টের বিল্ডআপ থেকে দুর্দান্ত ফিনিশিংয়ে ব্লুদের চ্যাম্পিয়ন্স লিগে জায়গা নিশ্চিত করেন অলিভিয়ের জিরু।

অপরদিকে, লেস্টার-ম্যানইউ ম্যাচ ছিলো উন্মাদনার। যে জিতবে সেই পাবে চ্যাম্পিয়ন্স লিগের টিকেট। এমন গুরুত্বপূর্ন ম্যাচে লেস্টার ডিফেন্ডার জনি ইভান্স নিজের ডি বক্সে ফাউল করলে পেনাল্টি পায় রেড ডেভিলরা। সুযোগ কাজে লাগিয়ে স্পটকিক থেকে গোল করে দলকে লিড এনে দেন ব্রুনো ফার্নান্দেস।

৯০ মিনিটে ১০ জনের দলে পরিণত হওয়া লেস্টার দ্বিতীয় গোল হজম করে। গোলরক্ষক স্মাইকেলের ভুলে ফায়দা নিয়ে ম্যানইউর জয় নিশ্চিত করেন জেসি লিঙ্গার্ড। ৩৮ ম্যাচে সমান ৬৬ পয়েন্ট হলেও গোল ব্যবধানে পয়েন্ট টেবিলের তিন নম্বরে ম্যানইউ আর চার নম্বরে থেকে লিগ শেষ করলো চেলসি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply