বলিউডে অস্কার পাওয়া মানে মৃত্যুকে চুম্বন করা: পরিচালক শেখর কাপুর

|

বলিউডে অস্কার পাওয়া মানে মৃত্যুকে চুম্বন করা: পরিচালক শেখর কাপুর

বলিউড ইন্ডাস্ট্রিে অস্কার পাওয়া মানে মৃত্যুকে চুম্বন করা। তোমার সমস্যা কোথায় জানো? তুমি অস্কার পেয়ে গিয়েছো! পরিচালক শেখর কাপুর এমন মন্তব্য করেন এ আর রহমানকে উদ্দেশ্য করে। খবর সংবাদ প্রতিদিন।

আসলে সম্প্রতি এ আর রহমান এক সাক্ষাৎকারে বলেছিলেন, বলিউডে আমি কোণঠাসা। ফিল্ম ইন্ডাস্ট্রিতে এমন একটা গ্যাং রয়েছে, যারা সবসময়েই আমার বিরুদ্ধে একটা গুজব রটিয়ে বেড়ায়। মুকেশ ছাবড়া যখন আমার কাছে ‘দিল বেচারা’র প্রস্তাব নিয়ে আসেন তখন সেই ধারণা আমার আরও পরিষ্কার হয়। শিল্পীর এমন মন্তব্যের পর যথারীতি শোরগোল পড়ে যায়।

প্রশ্ন ওঠে, কোন গ্যাং, কাদের বিরুদ্ধেই বা অভিযোগ তুললেন রহমান? অস্কারজয়ী সংগীত পরিচালকের মুখে যখন এমন বিস্ফোরক মন্তব্য শোনা যায়, সেই বিষয়ে কৌতূহল থাকাটাই স্বাভাবিক!

আর ‘মোৎজার্ট অফ মাদ্রাস’-এর এমন মন্তব্যের রেশ ধরেই ফের মুখ খুললেন শেখর কাপুর। কোনওরকম রাখঢাক না করেই সাফ ইন্ডাস্ট্রির দিকে তোপ দেগে বললেন, এ আর রহমান, তোমার সমস্যাটা কোথায় জানো? তুমি অস্কার পেয়ে গেছো। বলিউড থেকে অস্কার পাওয়া মানে মৃত্যুর মুখে চুম্বন করা। আর এখানেই তুমি তোমার প্রতিভার প্রমাণ দিয়েছ, যা বলিউড ঠিকঠাক মেনে নিতে পারছে না।

পরিচালক শেখরের এই টুইটের পর উত্তরও করেছেন এ আর রহমান। তার কথায়, হারানো অর্থ ফিরে আসে, খ্যাতিও ফিরে আসে। তবে জীবনের যে মূল্যবান সময় নষ্ট করা হয়, তা আর ফিরে আসে না। শান্ত থাকুন! এই রেশ থেকে বেরিয়ে আসুন। আমাদের আরও অনেক কিছু করার আছে জীবনে।

রহমানের মতো সংগীত পরিচালকের কাছ থেকে এরকম উত্তর আসাটাই তো স্বাভাবিক। কারণ তার মন্তব্য, কোনও একটা গ্যাংয়ের চক্রান্তের শিকার হয়ে ডার্ক কিছু ছবির কাজ আমাকে বেছে নিতে হলেও আমি কিন্তু কাউকে জানাইও না যে তারা কতটা ক্ষতি করছে। আমি ঈশ্বরের উপর বিশ্বাস রাখি। অন্য অনেক কাজ করছি আমি। তাই সবাইকে বলছি, আরও ভাল ভাল ছবি বানান এবং সেসব ছবির মিউজিকের জন্য আপনারা যে কোনও সময়ে আসতে পারেন আমার কাছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply