করোনায় মৃত ৩৫ জন সম্পর্কে যা জানানো হয়েছে

|

করোনায় মৃত ৩৫ জন সম্পর্কে যা জানানো হয়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৩৫ জন মারা গেছেন। এ নিয়ে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ হাজার জনে। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৭১৪ টি নমুনা পরীক্ষা করে ২ হাজার ৯৬০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে দেশে করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ লাখ ২৯ হাজার ১৮৫ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২.২৮ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ২০.১৫ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৩১ জন। সব মিলে মোট সুস্থ হয়েছেন ১ লাখ ২৭ হাজার ৪১৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৫.৫৯ শতাংশ।

আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এদিকে, মৃত ৩৫ জনের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, এদের মধ্যে ২৬ জন পুরুষ ও ৯ জন নারী। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৩৫৮ জন, ৭৮.৬০ শতাংশ এবং নারী মৃত্যুবরণ করেছেন ৬৪১ জন, ২১.৪০ শতাংশ।

বয়স ভিত্তিক তথ্য বিশ্লেষণে দেখা গেছে, ৩১-৪০ বছরের মধ্যে ২ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৩ জন, ৫১-৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১-৭০ বছরের মধ্যে ১৩ জন, ৭১-৮০ বছরের মধ্যে ৩ জন এবং ৮১-৯০ বছরের মধ্যে ৪ জন মারা গেছেন।

এলাকাভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, খুলনা ও সিলেট বিভাগে ৪ জন করে, বরিশাল ও রাজশাহী বিভাগে ৩ জন করে এবং ময়মনসিংহ ও রংপুর বিভাগে বিভাগে ২ জন মৃত্যুবরণ করেছেন।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি থেকে দেশে করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা শুরু হয়। ৮ মার্চ দেশে প্রথম রোগী শনাক্ত হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply