মালয়েশিয়া ইমিগ্রেশনের হুঁশিয়ারি: স্বাস্থ্যবিধি না মানলে ভিসা বাতিল

|

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহা-পরিচালক দাতুক খাইরুল দাযায়মি দাউদ।

মালয়েশিয়া প্রতিনিধি:

কোভিড-১৯ সংক্রমণরোধে মালয়েশিয়া সরকারের বেঁধে দেওয়া বিভিন্ন বিধি নিষেধ ও স্বাস্থ্য বিধি এবং স্ট্যান্টার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) মানতে ব্যর্থ হলে অভিবাসী কর্মীদের দীর্ঘ মেয়াদী ওয়ার্ক পারমিট বা কাজের ভিসা বাতিল করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দেশটির অভিবাসন বিভাগের মহা-পরিচালক দাতুক খাইরুল দাযায়মি দাউদ।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দেশটির স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন এ কথা জানান তিনি। ইমিগ্রপশন মহাপরিচালক বলেছেন, ২৪ জুলাই থেকে সরকার দেশে ফিরে আসা স্থানীয়দের এবং প্রবেশের অনুমতিপ্রাপ্ত বিদেশিদের জন্য ১৪ দিনের একটি পৃথক পৃথক কোয়ারেন্টাইন ব্যবস্থা তৈরি করেছে। অভিবাসীদের ক্ষেত্রে তাদের পৃথকীকরণের পুরো ব্যয় নিজেরা বহন করতে হবে।

ইমিগ্রেশন ডিজি আরও বলেন, যদি তারা এটি করতে ব্যর্থ হয় তবে আমরা তাদের স্বামী বা স্ত্রী এবং বিদেশীদের কাছে অস্থায়ী ওয়ার্কিং ভিজিট পাস (পিএলকেএস), পেশাদার ভিজিট পাস (পিএলআইকে), কর্মসংস্থান পাস (প্রবাসী কর্মী) এবং মালয়েশিয়া মাই সেকেন্ড হোম পাস (এমএম ২এইচ) বাতিল করা হবে।

এই সময়ে সব পক্ষকেই অবশ্যই করোনা প্রতিরোধে নির্ধারিত নির্দেশাবলী এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি কোভিড -১৯ মহামারি প্রতিরোধে স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) ব্যবস্থা সম্পর্কে সরকারি এজেন্সিগুলির সর্বশেষ ঘোষণা সম্পর্কে সচেতন হতে হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply