চকরিয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

|

কক্সবাজারের চকরিয়ায় মাদক কারবারি ও সন্ত্রাসীদের সাথে পুলিশের ‘বন্দুকযুদ্ধে’ তিন মাদক কারবারি নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন থানা পুলিশের ওসিসহ চারজন পুলিশ সদস্য। আজ শুক্রবার ভোররাত চারটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার বানিয়ারছড়াস্থ পাহাড়ি এলাকা আমতলী গর্জন বাগানের ভেতরে এঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ৪৪ হাজার পিস ইয়াবা এবং দেশিয় দুটি আগ্নেয়াস্ত্র, ৭ রাউন্ড গুলি।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমান জানিয়েছেন, ইয়াবার বড় চালান হাতবদলের তথ্য গোপন সংবাদের ভিত্তিতে পেয়ে একদল পুলিশ ঐ এলাকায় অভিযানে গেলে পুলিশকে লক্ষ্য করে মাদক কারবারি-সন্ত্রাসীরা গুলি ছুঁড়ে। এসময় পুুলিশ পাল্টা গুলি ছুঁড়লে উভয় পক্ষের মধ্যে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। পরে সন্ত্রাসী ও মাদক কারবারিরা পালিয়ে যায়। গোলাগুলিতে আহত হন চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান, হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আমিনুল ইসলাম, কনস্টেবল সাজ্জাদ হোসেন ও মো. সবুজ। আহত পুলিশ সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান জানান, বৃহস্পতিবার দিবাগত রাত পৌণে দেড়টার দিকে বরইতলী নতুন রাস্তার মাথা এলাকা থেকে জাহেদা বেগম ও মোজাফ্ফর আহমদ নামের দুইজন মাদক কারবারিকে ৬ হাজার পিস ইয়াবা গ্রেফতার করা হয়। পরে পুলিশের প্রাথমিক
জিজ্ঞাসাবাদে তারা তথ্য দেয়, একইরাতে বানিয়ারছড়া পাহাড়ি এলাকায় ইয়াবার একটি বড় চালান হাতবদল হবে। এরপরই পুলিশ অভিযান শুরু করে।

অভিযানের সময় আহত চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান জানান ‘পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’র সময় অজ্ঞাতনামা তিনজন মাদক কারবারি ও অস্ত্রধারী সন্ত্রাসীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply