শতাব্দীর সবচেয়ে নিরানন্দ ঈদ পার করলো বলিউড

|

প্রায় প্রতি ঈদে কোনো না কোনো খানের সিনেমা থাকেই। গত কয়েক বছরে প্রায় প্রতি ঈদে দেখা গেছে সালমান খানের সিনেমা। এবারের ঈদেও চলছিলো সেই প্রস্তুতি। তবে করোনার মহামারিতে পিছিয়ে গেলো সালমান খানসহ বেশ কয়েকজন তারকার সিনেমা।

ভারত যে কয়েকটি উৎসব ঘিরে বলিউডের আলাদা পরিকল্পনা থাকে তার মধ্যে অন্যতম হলো ঈদ। বেশ কয়েক বছর ধরেই বলিউডে ঈদের সময়টায় সচরাচর বড় বাজেটের সিনেমা কিংবা প্রথম সারির তারকাদের ছবি মুক্তি পায়। ব্যবসাটাও বেশ রমরমা হয়। কিন্তু এ বছর পরিস্থিতি একেবারেই আলাদা।

করোনা মহামারির কারণে একদমই বন্ধ রয়েছে বলিউডপাড়া। নিঃসন্দেহে এ শতাব্দীর সবচেয়ে নিরানন্দ ঈদ পার করছে বলিউড।

ঈদ উৎসবকে অন্য পর্যায়ে নিয়ে যায় ২০০৯ সালে ঈদে সালমান খানের সিনেমা ‘ওয়ান্টেড’। এরপর থেকে যেন বলিউডে ঈদ মানেই সালমান খান। চলতি বছরের ঈদে অক্ষয় কুমারের ‘লক্ষ্মী বম্ব’ সালমান খানের ‘রাধে: ইওর মোস্ট ওয়ান্টেড ভাই’ সিনেমা দু’টি মুক্তি পাওয়ার কথা ছিলো।

তবে কবে নাগাদ আবার স্বাভাবিক অবস্থা ফিরবে বলিউডে? এমন প্রশ্ন এখন চারদিকেই। তার পরও চলচ্চিত্রের সঙ্গে যুক্ত সবাই এবং দর্শকদের প্রত্যাশা থাকছে এ বছরের দ্বিতীয়ার্ধের উৎসব নিয়ে। এর মধ্যে রয়েছে ভারতের স্বাধীনতা দিবস, দশেরা, দিওয়ালি ও বড়দিন। এ সময়ের মাঝে হয়তো করোনা পরিস্থিতি স্বাভাবিক হবে। বলিউডে ফিরবে আবার সেই চিরচেনা উৎসবের আমেজ।









Leave a reply