ঈদ শেষে রাজধানীতে ফিরছে মানুষ

|

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সংকটকালীন পরিস্থিতিতেও প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে গ্রামে পাড়ি দিয়েছিলেন অনেক রাজধানীবাসী। ঈদের ছুটি শেষে খুলেছে অফিস-আদালত। তাই কাজের তাগিদে আবার রাজধানীতে ফিরছেন কর্মজীবী মানুষ।

মঙ্গলবার রাজধানীর কল্যাণপুর-গাবতলী বাসস্ট্যান্ড এলাকা ঘুরে অনেককেই ঢাকায় ফিরতে দেখা গেছে। তবে ঈদের আগমুহূর্তে প্রায় সবাই একসঙ্গে ঢাকা ছাড়লেও ফেরার সময় আস্তে আস্তে ফেরেন। অনেকেই ঈদের নির্ধারিত ছুটির সঙ্গে বাড়তি ছুটি যোগ করে নেন। আবার কেউ কেউ ঈদ শেষে অফিস ধরতে ঢাকায় ফিরলেও তাদের পরিবার বাড়িতে থেকে যায় আরও কিছুদিন।

যাত্রীচাপ ছিল দেশের দক্ষিণাঞ্চাল থেকে ঢাকায় ফেরা লঞ্চগুলোতে। তবে, ট্রেনে করে যারা ঢাকায় এসেছেন তাদের অভিজ্ঞতা বেশ ভালো। ট্রেন চালুর পর থেকেই যাত্রী চাপ একদমই ছিল না, ঈদ যাত্রাতেও তেমন একটা চাপ নেই ট্রেনে।

করোনা পরিস্থিতির কারণে এবার কিছুটা কম সংখ্যক মানুষ ঢাকা ছেড়েছেন। তাই স্বাভাবিকভাবেই ফেরার সংখ্যাটাও কম।

এদিকে, ছুটি শেষে ঢাকায় ফেরার পাশপাশি অনেককেই ঢাকা ছাড়তেও দেখা গেছে। বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে যারা ঈদের সময়েও বিশেষ দায়িত্বে ছিলেন সাধারণত তারা এখন ঢাকা ছাড়ছেন। এছাড়া ঈদ উপলক্ষে ঢাকায় স্বজনদের বাসায় বেড়াতে আসা লোকজন এবং ঈদ কেন্দ্রীক জীবিকার তাগিদে ঢাকায় আসা নিম্নবিত্ত মানুষরা এখন বাড়ির পথে পা বাড়িয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply