শিপ্রা-সিফাত ইস্যুতে ডিরেক্টরস গিল্ড চুপ কেন, ফারুকীর প্রশ্ন!

|

শিপ্রা-সিফাত ইস্যুতে ডিরেক্টরস গিল্ড চুপ কেন, ফারুকীর প্রশ্ন!

মেজর (অব) সিনহা মো. রাশেদ খানের প্রোডাকশন টিমের দুই সদস্য সাহেদুল ইসলাম শিপ্রা ও সিফাতের মুক্তি চেয়েছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। সেই সঙ্গে প্রশ্ন তুলেছেন পরিচালক-প্রযোজকদের সংস্থার কাজ নিয়ে!

ফেইসবুকে পোস্টে পরিচালক শুক্রবার বিকেলে লেখেন, আমাদের এইসব ডিরেক্টরস গিল্ড, প্রডিউসারস গিল্ড এগুলো দিয়ে কী কাজ এটা আসলে ভাবার চেষ্টা করছি গত রাত থেকে! তারা নাকি শিপ্রা এবং সিফাতের ব্যাপারে সাংগঠনিকভাবে কিছু বলতে পারতেছে না, কারণ এরা তাদের সদস্য না! উনারা কোথায় কোন গ্রহে বাস করেন আমি জানি না! তাইলে উনাদেরকে আমি জিজ্ঞেস করতে চাই, জর্জ ফ্লয়েড মারা যাওয়ার পর ডিরেক্টরস গিল্ড অব আমেরিকা বিবৃতি দিছিলো কেন? ফ্লয়েড কি তাদের সদস্য?

ফারুকী আরও লেখেন, আশার কথা হলো, এই প্রাগৈতিহাসিকতার বাইরে আছে বাংলাদেশের বেশির ভাগ তরুণ পরিচালক, অগণিত চলচ্চিত্রকর্মী, চলচ্চিত্রের ছাত্র যারা কোনো নেতার অপেক্ষা না করে প্রতিবাদ করে যাচ্ছে অনলাইনে-অফলাইনে! যখন নেতা না আসে, তখন তুমিই হও তোমার নেতা!

সবশেষে, আমার বিশ্বাস আদালত পুরা ঘটনাটার মধ্যে যে দানবীয় অন্যায় আছে এটা বিবেচনায় নিয়ে সিফাত এবং শিপ্রার দ্রুত জামিনের ব্যবস্থা করবে! আদালত বুঝবে কত বড় তামাশা হইতে পারে এটা যে- পুলিশের গুলিতে মারা গেল সিফাত-শিপ্রাদের লোক, আবার এই ঘটনার জন্য দায়ীও করা হইলে তাদের! এটাকে তামাশা না বলে কী বলা যাবে?


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply