শাহরুখ-গৌরীর অফিস এখন ১৫ শয্যার আইসিইউ

|

করোনা মোকাবিলায় নিজের চারতলা অফিস কোয়ারেন্টাইন সেন্টার তৈরির জন্য আগেই দিয়েছিলেন শাহরুখ-গৌরী। এতদিন শাহরুখের সেই অফিস কোয়ারেন্টাইন সেন্টার হিসাবেই ব্যবহৃত হয়ে এসেছে। এবার সেখানে তৈরি হচ্ছে আইসিইউ। খবর জিনিউজের।

খবরে বলা হয়, শাহরুখের ওই অফিসে ১৫ শয্যার আইসিইউতে থাকছে লিকুইড অক্সিজেন স্টোরেজ ট্যাঙ্ক, হাই ফ্লো অক্সিজেন মেশিন ও ভেন্টিলেটর। শাহরুখের স্বেচ্ছাসেবী সংগঠন মীর ফাউন্ডেশন, হিন্দুজা হাসপাতাল ও বিএমসির মিলিত প্রয়াসে আজ রোববার থেকেই এই আইসিইউ সেন্টার চালু হলো।

খবরে আরও বলা হয়, বিএমসির নির্দেশিকা মেনে এখানে হিন্দুজা হাসপাতাল কাজ চালাবে বলে জানিয়েছেন এক্সিকিউটিভ ডিরেক্টর। জানা গেছে, এই সেন্টারে ২৪ ঘণ্টা পালা করে চিকিৎসক, নার্স, মেডিকেল স্টাফ সকলেই থাকবেন। এই সেন্টারের এক তলাতে অক্সিজেন পরিষেবাসহ মোট ৬টি শয্যা থাকছে। বাকি দুটি তলায় ৪টি ও ৫টি করে শয্যা থাকবে।

গত ২৪ এপ্রিল, মুম্বাইয়ের খার এলাকায় অবস্থিত এই অফিস কোয়ারেন্টাইন সেন্টার গড়ার জন্য বিএমসির হাতে তুলে দিয়েছিলেন শাহরুখ-গৌরী। তারপর অবশ্য বহুদিন এটিকে কাজে না লাগিয়ে এমনই ফেলে রেখেছিল বিএমসি। পরে এখানে শুধু উপসর্গহীন রোগীদের কোয়ারেন্টাইন করা হত।

এতদিন পর্যন্ত মোট ৬৬টি জন রোগী এখানে ছিলেন। তাদের মধ্যে ৫৮জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকি ১২ জনকে অন্যস্থানে স্থানান্তরিত করে এখানে আইসিইউ সেন্টার গড়ার কাজ শুরু হয়েছে গত ১৪ জুলাই থেকে। এখানে যারা থাকবেন, তাদের খাবার সরবরাহ থেকে আরও বেশকিছু দায়িত্ব নেবে শাহরুখের স্বেচ্ছাসেবী সংস্থা।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply