আলমডাঙ্গায় দুর্ঘটনা রোধে ‘দিশারী’র ব্যতিক্রমী উদ্যোগ

|

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় সড়ক দুর্ঘটনা রোধে দেয়া স্পিডব্রেকার নিজেদের উদ্যোগে রং করে সাংকেতিক চিহ্ন এঁকে দিয়েছে স্থানীয় তরুণদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘দিশারী’। সোমবার রাতে আলমডাঙ্গার কালিদাসপুর রেলগেট থেকে পারকুলা আনন্দবাজার পর্যন্ত দীর্ঘ প্রায় পাঁচ কিলোমিটার সড়কের বিভিন্ন স্থানে থাকা স্পিডব্রেকারে রং করে দেন তারা।

এর আগে, গত ৩০ জুলাই রাতে স্পিড ব্রেকারে রং করার মধ্যদিয়ে এলাকাবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছাও জানিয়েছেন দিশারীর সদস্যরা। এমন কাজে সবার প্রশংসা কুড়িয়েছেন এই তরুণরা।

এই কাজে অংশগ্রহণকারী ‘দিশারী’র আহ্বায়ক আমির হামজা শান্ত বলেন, ‘স্পিডব্রেকারে রং না থাকায় দূর থেকে এটি বুঝা যায় না। ফলে অপরিচিত কেউ এই সড়ক ব্যবহার করলে দুর্ঘটনার শঙ্কা বেশি থাকে। আমাদের এ ক্ষুদ্র প্রচেষ্টা রাস্তায় চলাচলকারী মানুষের সামান্য উপকার হলেই আমরা স্বার্থক।’

দিশারীর সদস্য ফারুক হোসাইন বলেন, দুর্ঘটনা রোধে রাস্তার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে স্পিডব্রেকার দেয়া হয়। কিন্তু অনেকসময় এই স্পিড ব্রেকারগুলোই মরণফাঁদে পরিণত হয়। এজন্য স্পিড ব্রেকারগুলোতে রং করার পাশাপাশি দুর্ঘটনা রোধে সবাইকে সচেতন হয়ে চলাচল করতে হবে।

এতে আরও অংশ নেন মীর আল জুবায়ের, রোকনুজ্জামান খোকন, আফরিক হাসান আকাশ, সুবহি রহমান, জামাল উদ্দিনসহ আরও অনেকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply