‘সন্দেহের ভিত্তিতে মেরে ফেলল বিএসএফ’, ক্ষোভ ঝাড়লেন মন্ত্রী

|

গরু পাচারকারী সন্দেহে বিএসএফ জওয়ানের হাতে শাহিনুর হক নামে ১৯ বছর বয়সী যুবক গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। স্রেফ সন্দেহের বশে তাকে গুলি করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। পুলিশ জানিয়েছে, ভারত-বাংলাদেশ সীমান্ত বরাবর কোচবিহারে বিএসএফের সৈন্যদের গুলিতেই নিহত হয়েছেন ওই ব্যক্তি। খবর, এনডিটিভির।

একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা জানান, রোববার রাতে কোচবিহার জেলার তুফানগঞ্জ এলাকার একটি গ্রামে গবাদিপশু পাচারকারীদের ধড়পাকড়ের সময় এক বিএসএফ কর্মী শাহিনুর হককে গুলি করে হত্যা করেছে।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন ভারতের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। বলেন, ‘গবাদি পশু পাচারকারী ছিল- এই সন্দেহের ভিত্তিতে কাউকে মেরে ফেলতে পারে না বিএসএফ। যদি কোনও ব্যক্তি হাতেনাতে ধরা পড়ে তবে আপনারা পদক্ষেপ করুন, কেবল সন্দেহের ভিত্তিতে কাউকে গুলি করতে পারেন না। বিষয়টি আমরা উচ্চতর কর্তৃপক্ষের কাছে তুলে ধরব। এটা অমানবিক। আগেভাগেই আপনি কাউকে খুন করে ফেলবেন এবং তারপরে অভিযোগ করবেন যে সে গবাদিপশু পাচারকারী, এ হতে পারে না।’

পুলিশ জানায়, আমরা তদন্ত শুরু করেছি। আমরা বিএসএফ কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করছি। তবে, যার অধীনে এই সীমান্ত অঞ্চলটি পড়েছে, সেই বিএসএফ গুয়াহাটি এখনও এই ঘটনার বিষয়ে বিবৃতি দেয়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply