ক্লাবের জার্সিতে মসজিদের ছবি, ক্ষুব্ধ সমর্থককে বিদায় জানালো এফসি কোলন

|

ক্লাবের জার্সি কিটে মসজিদের ছবি থাকার কারণে ক্ষুব্ধ হয়ে ক্লাবের সাপোর্টারস মেম্বারশিপ থেকে নাম প্রত্যাহার করে নিল জার্মান লীগ বুন্দেসলীগার এফসি কোলনের এক ভক্ত।

কিটে মসজিদের ছবি থাকার কারণে ক্ষুদ্ধ হয়ে ওই সমর্থক জানান, একটি ফুটবল ক্লাব নিজেকে ‘ধর্মীয় সংগঠন’ হিসেবে তুলে ধরেছে এবং ‘মুসলমান এবং মসজিদের সঙ্গে’ এই ক্লাবকে তিনি মেলাতে পারেন না, সুতরাং আর তিনি ক্লাবের সদস্য থাকতে চান না৷

তবে সেই সমর্থকের এমন সিদ্ধান্তে মোটেও বিচলিত নয় ক্লাবটি। বরং তারা জানিয়েছে কোলন শহরকে তুলে ধরতে হলে সেই মসজিদের ছবি থাকা অপরিহার্য। সুতরাং সেই সমর্থককে বিদায় জানানোতে তাদের কোন অনুশোচনা নেই। খবর জার্মান ভিত্তিক সংবাদ মাধ্যম ডয়েচে ভেলে’র।

এফসি কোলনের সেই জার্সিতে মসজিদের পাশাপাশি কোলন শহরের ক্যাথেড্রাল, রাইন নদীসহ আরো কিছু দর্শনীয় স্থানের ছবিও স্থান পেয়েছে৷ তাই কোলনের ক্লাব হিসেবে শহরের সব ধর্ম, সংস্কৃতির মানুষকে সঙ্গে নিয়ে চলার মানসিকতা নিয়েই ওই সমর্থককে টুইটারে ‘গুডবাই’ বলেছে এফসি কোলন৷

জার্সিতে স্থান পাওয়া তুরস্ক সরকার এবং জার্মানিতে তুর্কি মুসলমানদের ধর্মীয় সংগঠন ডিআইটিআইবি’র অর্থায়নে নির্মিত এই মসজিদটির উদ্বোধন হয় ২০১৮ সালে। মসজিদটির উদ্বোধন করেছিলেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

ক্লাবটি জানায়, এই মসজিদ আসলে কোলনে বসবাসরত বিশাল তুর্কি কমিউনিটির প্রতীক, তাদের অনেকেই এফসি কোলনের অন্ধ ভক্ত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply