জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জে নানা কর্মসূচির আয়োজন

|

স্টাফ রিপোর্টার:

শনিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস। এ উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

যদিও প্রতিবছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদিন জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়া যান। কিন্তু এ বছর করোনাভাইরাসের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় শোক দিবসের কর্মসূচিতে যোগ দিতে টুঙ্গিপাড়া যাবেন না বলে বিভিন্ন সূত্রে জানা
গেছে।

তবে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে টুঙ্গিপাড়ায় শোক দিবসের কর্মসূচিতে যুক্ত থাকবেন। গোপালগঞ্জ জেলা তথ্য কর্মকর্তা মুঈনুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, শনিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর পক্ষে সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। এ সময় তিন বাহিনীর পক্ষে অনার গার্ড প্রদান করা হবে।

প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অবঃ) মুহাম্মদ ফারুক খান এমপিসহ কেন্দ্রীয় নেতারা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা জানাবেন বলে জানা গেছে।

এরপর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা জানাবেন। বেলা সাড়ে ১১টায় সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এরপর সামাজিক দূরত্ব বজায় রেখে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষকে শ্রদ্ধা জানাতে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স উন্মুক্ত করে দেয়া হবে। এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫-তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে কালো পতাকা টাঙানো হয়েছে। জেলার বিভিন্ন সড়কে নির্মাণ করা হয়েছে তোরণ।









Leave a reply