যুক্তরাজ্যের নতুন কোয়ারেনটাইন তালিকায় ফ্রান্স, হল্যান্ড

|

যুক্তরাজ্যের নতুন কোয়ারেনটাইন তালিকায় ফ্রান্স, হল্যান্ড

১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেনটাইন এড়াতে, তড়িঘড়ি যুক্তরাজ্যে ফিরেছেন প্রবাসীরা। শুক্রবার শেষ মুহুর্তে বিমানবন্দরগুলোয় ছিলো প্রচণ্ড ভীড়।

ফরাসিদের অনেকেই বিমানের টিকেট না পেয়ে ফিরেছেন ট্রেনে করে। শনিবার প্রথম প্রহর থেকেই শুরু করোনাভাইরাস সংশ্লিষ্ট কড়াকড়ি। যার আওতায়, নির্দিষ্ট কিছু দেশের নাগরিকদের ব্রিটেনে প্রবেশের পরই থাকতে হবে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেনটাইনে।

এ তালিকায় নতুনভাবে যোগ হয়েছে ফ্রান্স, নেদারল্যান্ডস, মোনাকো-মাল্টার মতো কিছু রাষ্ট্র। আর আছে ক্যারিবীয় অঞ্চলে ব্রিটিশ দ্বীপ টার্কস এন্ড কাইকোস। লন্ডনের এমন পদক্ষেপের জবাবে পাল্টা কড়াকড়ি আরোপের হুঁশিয়ারি দিয়েছে ফ্রান্স। এদিকে, নেদারল্যান্ডস আক্ষেপ ও নিন্দা প্রকাশ করলেও কোন ব্যবস্থা গ্রহণের কথা জানায়নি।

ব্রিটেনের যোগাযোগ মন্ত্রী গ্র্যান্ট শেপস জানান, করোনার বিস্তাররোধ নিম্নমুখী করার স্বার্থেই কোয়ারেনটাইনের মাত্রা বৃদ্ধি করেছে যুক্তরাজ্য। এ তালিকায় নতুনভাবে যুক্ত করা হয়েছে ফ্রান্স, হল্যান্ডসহ বেশ কয়েকটি দেশ। শনিবার থেকে কার্যকর হবে এই সিদ্ধান্ত। এরফলে, সেসব দেশ থেকে যুক্তরাজ্যে আসা প্রত্যেক যাত্রীকে বাধ্যতামূলকভাবে ১৪ দিনের কোয়ারেনটাইনে থাকতে হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply