ফুসফুসে সংক্রমণ, প্রণব মুখার্জির শারীরিক অবস্থার অবনতি

|

ফুসফুসে সংক্রমণ, প্রণব মুখার্জির শারীরিক অবস্থার অবনতি

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। বুধবার দিল্লির সেনা হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে এমনই জানানো হয়েছে। জানা গেছে, ফুসফুসে সংক্রমণের কারণেই প্রণব মুখার্জির শারীরিক অবস্থার অবনতি হয়েছে। ৮৪ বছর বয়সী প্রাক্তন রাষ্ট্রপতিকে এখনও ভেন্টিলেশনেই রাখা হয়েছে এবং তার স্বাস্থ্যের দিকে নজর রাখছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। খবর- এই সময়।

গত ১০ অগস্ট থেকে দিল্লির আর্মি রিসার্চ এবং রেফারেল হাসপাতালে ভর্তি রয়েছেন প্রণব মুখার্জি। হাসপাতালে ভর্তির পর পরই তার মস্তিষ্কে জমাট বাঁধা রক্ত বের করতে জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করেছিলেন চিকিৎসকরা। এরপরই গভীর কোমায় চলে যান প্রাক্তন রাষ্ট্রপতি। তার শরীরে করোনাভাইরাসের সংক্রমণও ধরা পড়েছিল।

এদিকে ছেলে অভিজিৎ মুখার্জি এক টুইট বার্তায় জানান, আপনাদের শুভেচ্ছা এবং চিকিৎসকদের চেষ্টায় বাবা এখন স্থিতিশীল। এছাড়া তার শারীরিক অবস্থাও (ভাইটাল প্যারামিটার্স) নিয়ন্ত্রিত রয়েছে। বাবার সুস্থতা কামনার জন্য প্রার্থনা করতে আবেদন করব সবাইকে।

তবে সকালে সেনা হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে হাসপাতালের তরফে জানানো হয়, ফের প্রাক্তন রাষ্ট্রপতির শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

উল্লেখ্য, গত ৯ অগস্ট বাড়ির বাথরুমে পড়ে গিয়ে মাথায় আঘাত পান প্রণব মুখার্জি। পরদিন সকালে হাসপাতালে ভর্তি করানো হয় তাকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply