করোনা আক্রান্ত হয়েও প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ, ডাক বিভাগের ডিজিকে বরখাস্তে আইনি নোটিশ

|

করোনা পজেটিভ হওয়ার পরও গণভবনে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করার অভিযোগ এনে ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্রকে চাকরি থেকে বরখাস্ত এবং এই বিষয়ে তদন্ত কমিটি গঠন করার জন্য সরকারকে আইনি নোটিশ পাঠিয়েছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের দুই আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ুন কবির পল্লব এবং ব্যারিস্টার মোহাম্মদ কাউছার।

আজ শনিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, জনপ্রশাসন সচিব, স্বরাষ্ট্র সচিব, ডাক ও টেলিযোগাযোগ সচিব, স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক এবং আইইডিসিআর’র পরিচালককে ইমেইল যোগে এই নোটিশ পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ১৪ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিশেষ স্মারক ডাকটিকেট, ডাটা কার্ড উম্মোচনের উদ্বোধনী কাজে গণভবনে যান সুধাংশু শেখর ভদ্র। সেখানে তিনি প্রধানমন্ত্রীর অনেক কাছাকাছি অবস্থান করেন।

নোটিশে বলা হয়, সংক্রামক রোগ (প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন ২০১৮ এর ২৬ ধারা অনুযায়ী তার কর্মকাণ্ড একটি অপরাধ এবং উক্ত আইন অনুযায়ী তিনি তার তথ্য গোপন করেছেন যা শাস্তিযোগ্য অপরাধ। বিভিন্ন পত্রিকায় প্রকাশিত তথ্য অনুযায়ী ১২ আগস্ট আইইডিসিআর করোনা পরীক্ষার জন্য এসএস ভদ্রের নমুনা সংগ্রহ করে এবং ১৩ আগস্ট সন্ধ্যায় রিপোর্ট প্রদান করা হয়। যে রিপোর্ট অনুযায়ী তার করোনা পজেটিভ ছিল। কিন্তু উক্ত রিপোর্টের তথ্য গোপন করে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রবেশ করেছেন এবং প্রধানমন্ত্রীর খুব কাছাকাছি গিয়ে দাঁড়িয়েছেন যা বেআইনি শুধু নয় বাংলাদেশের প্রধানমন্ত্রীর ব্যক্তিগত নিরাপত্তা এবং স্বাস্থ্যের জন্য চরম ঝুঁকি বহন করে।

এই বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করে তদন্ত করবার জন্য এবং এস এস ভদ্রকে ২০১৮ সালের আইন অনুযায়ী বিচারের আওতায় এনে যথাযথ শাস্তি দেওয়ার অনুরোধ করা হয়েছে। একই সাথে তদন্ত চলাকালীন সময়ে তাকে তার চাকরি থেকে সাময়িক বরখাস্ত করার জন্য অনুরোধ করা হয়েছে।

৪৮ ঘণ্টার মধ্যে বিবাদীদেরকে উক্ত বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য সময় বেঁধে দেয়া হয়েছে। উক্ত সময়ের মধ্যে কোন পদক্ষেপ গ্রহণ না করলে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলে নোটিশে জানানো হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply