হানিমুন বাদ দিয়ে সমুদ্র পরিষ্কারে নামলেন নবদম্পতি

|

মধুচন্দ্রিমার সময়টুকু সমুদ্র সৈকতে কাটাবেন এমন পরিকল্পনায় গিয়েছিলেন কক্সবাজার। কিন্তু হানিমুন বাদ দিয়ে নবদম্পতি নামলেন সৈকতের আবর্জনা পরিষ্কারে। কাজটি করলেন বিয়ের পোশাকে যেন মানুষের দৃষ্টি আকর্ষণ করা যায়। পরিবেশ পরিষ্কার রাখতে উদ্বুদ্ধ হয় মানুষ।

সদ্য বিয়ের পর সমুদ্রবিলাসে যাবার সিদ্ধান্ত নেন মো. তারেক আজিজ ও জান্নাতুল বাকেয়া মিলি দম্পতি। সঙ্গে বিয়ের পোশাক। তবে এ এক ভিন্ন বিলাস, যেখানে নিজেদের ভালোবাসা তারা ভাগ বাটোয়ারা করেন প্রকৃতির সঙ্গে। অন্য মানুষের ফেলে যাওয়া আবর্জনা পরিষ্কারে নেমে পড়েন কক্সবাজারের সৈকতে। খোঁজ নিয়ে যানা গেছে এই দম্পতির বাড়ি ব্রাহ্মণবাড়িয়াতে।

বিয়ের রাতে যখন নবদম্পতিরা ভবিষ্যৎ সুখি জীবনের গল্প সাজাতে ব্যস্ত থাকেন, তখনই এমন একটি উদ্যোগ নেবার সিদ্ধান্ত নিয়েছিলেন তারেক-মিলি দম্পতি। গেলো ৩ আগস্ট বিয়ে হয় ২৮ বছর বয়সী তারেক ও ২০ বছর বয়সী মিলির। আর ৫ আগস্ট সমুদ্র সৈকতের পরিচ্ছন্নতা অভিযানে নামেন তারা।

তারেক জানান, চারদিন ছিলাম। প্রতিদিনই বিচে ময়লা আবর্জনা পরিষ্কার করে সেখানে কর্তৃপক্ষের দেয়া নির্ধারিত ডাস্টবিনে ফেলেছি। আমরা চার পাঁচ বস্তা ময়লা সংগ্রহ করেছি৷

কাজের ফাঁকে ‘ক্লিন ওয়ার্ল্ড, গ্রিন ওয়ার্ল্ড’ প্ল্যাকার্ড নিয়ে ছবি তোলেন তারেক ও মিলি। মূল লক্ষ্য ছিল সচেতনতা তৈরি। এই দম্পতি জানান, আমরা সবাইকে সচেতন করতে চেয়েছি। আমাদের চাওয়া পৃথিবীটা সুন্দর হোক, পরিষ্কার থাকুক।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply