আপদকালীন ব্যবস্থা নিয়ে বিপাকে রেল কর্তৃপক্ষ

|

ময়মনসিংহ ব্যুরো:

ময়মনসিংহ স্টেশন থেকে কেওয়াটখালী লোকোশেডের দূরত্ব ১.৮ কিলোমিটার। সম্প্রতি বৃষ্টিতে এই অংশের রেললাইনে জমেছিল পানি। এই সমস্যার সমাধানে ইট বালু ফেলে পানি জমার স্থান উঁচু করে রেল কর্তৃপক্ষ।

পাথরের বদলে ইট ব্যবহার করা হচ্ছে বলে এই ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। যা নানা সমালোচনার জন্ম দেয়। বিষয়টির সত্যতা জানতে রেল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে যমুনা নিউজ।

ময়মনসিংহ রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী রেজাউল করিম জানান, রেল লাইনের পাশ দিয়ে করা নতুন সড়কের কারণে রেললাইনটি নিচু হয়ে গেছে। সম্প্রতি দেখা যাচ্ছে বৃষ্টির কারণে রেললাইনে পানি জমছে। লাইনটির স্লিপার কাঠের থাকায় জমে থাকা পানিতে তা নষ্ট হচ্ছে। রেললাইনটি সংস্কার করতে প্রকল্প নেয়া হচ্ছে যা সময় সাপেক্ষ। তবে যেহেতু পানি জমে থাকছে তাই আপদকালীন ব্যবস্থা নেয়া হয়েছে। এখানে কোনো অনিয়ম হয়নি, কেননা দরপত্রই হয়েছে ইটের খোয়া দিয়ে কাজ করার। লাইনটি সংস্কারের মূল প্রকল্পের কাজ বরাদ্দ পেলেই শুরু হবে।

তিনি জানান, ১.৮ কিলোমিটারের এই রেললাইন দিয়ে কোনো যাত্রীবাহী ট্রেন চলাচল করে না।

এ বিষয়ে ঢাকা বিভাগীয় রেলওয়ের প্রকৌশলী (০১) মোস্তাফিজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ময়মনসিংহ স্টেশন থেকে কেওয়াটখালী পর্যন্ত লাইনটি বর্ষার পানি জমে ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে। এছাড়া স্লিপারের নীচের মাটি সরে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। যাতে লাইনটি ক্ষতিগ্রস্ত না হয় তাই এই ব্যবস্থা নেয়া হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply