ভালবাসতে না জানলে কিসের পণ্ডিত, কিসের মৌলবী!

|

ভালবাসতে না জানলে কিসের পণ্ডিত, কিসের মৌলবী!

একের পর এক ধর্মীয় অনুষ্ঠান পালনে ব্যস্ত নুসরাত জাহান। গণেশ চতুর্থীও পালন করেছেন তিনি। স্বামী নিখিল জৈনের সঙ্গে চুটিয়ে ঢাক বাজিয়ে। সেই ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ভিডিওটি কি বিরক্তির কারণ হয়েছে ধর্মগুরুদের? খবর- আনন্দবাজার পত্রিকা।

প্রকাশ্যে কিছু শোনা না গেলেও মঙ্গলবার আরও একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়ে উস্কে দিয়েছে সেই প্রশ্ন। কী আছে এই ভিডিওতে? নব্য দুই তারকা-সাংসদ নুসরাত জাহান এবং মিমি চক্রবর্তী সংসদে শপথ নেওয়ার পরেই মুখোমুখি হয়েছিলেন সাংবাদিক রজত শর্মার একটি টেলিভিশন শো’য়ে। সেখানে ধর্ম নিয়ে, ভিন্ন ধর্মে প্রেম এবং বিয়ে নিয়ে নুসরাত নিজের মত জানিয়েছিলেন। বলেছিলেন, ভালবাসার কোনও ভাষা, ধর্ম, জাতি নেই! এ কথা আর কবে বুঝবেন সাধারণ মানুষ, ধর্মগুরুরা? নুসরাত আরও বলেন, মানুষকে ভালবাসতে না জানলে কিসের পণ্ডিত, কিসের মৌলবী!

ভিডিওতে যে অংশ নেই সেটি, এর আগে হালকা রসিকতা করে রজত জানতে চেয়েছিলেন, তাহলে কি মৌলবী, ধর্মগুরুদেরও ভালবাসার পাঠ পড়া উচিত? তারই উত্তর ছিল তারকা-সাংসদের এই জোরালো জবাবে।

সাংসদ হিসেবে শপথ নেওয়ার আগে ব্যবসায়ী নিখিল জৈনকে বিয়ে করেন নুসরত। শপথ নেওয়ার সময় শাড়ি, সিঁদুর, চুড়া, মঙ্গলসূত্রে তিনি পারফেক্ট হিন্দু ঘরনি। নিজেকে ‘ঈশ্বরের সন্তান’ বলে দাবি করলেও নুসরাতের এই আচরণ এখনও হয়তো অনেকের ক্ষোভের কারণ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply