যশোরে তিন কিশোর হত্যা: জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে ৮ কিশোর

|

স্টাফ রিপোর্টার:

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে তিন কিশোর হত্যা মামলায় গ্রেফতার কেন্দ্রের ৮ কিশোরকে জিজ্ঞাসাবাদের জন্যে ৪ দিনের পুলিশি হেফাজত মঞ্জুর করেছেন আদালত।

যশোর নারী ও শিশু নির্যাতন দমন ও প্রতিরোধ ট্রাইব্যুনালের বিচারক টিএম আবু মুসা আজ শুনানি শেষে এই আবেদন মঞ্জুর করেন। মামলার তদন্ত কর্মকর্তা ইনসপেক্টর মো. রকিবুজ্জামান ও রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মদ আসাদুজ্জামান বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তদন্ত কর্মকর্তা ইনসপেক্টর মো. রকিবুজ্জামান জানান, গত ২০ আগস্ট ৮ কিশোরকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নেওয়ার আবেদন জানানো হয়। আদালত শুনানি শেষে আজ ৪ দিনের জিজ্ঞাসাবাদ মঞ্জুর করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, এ মামলায় গ্রেফতারকৃতদের শিশু উন্নয়ন কেন্দ্রের নিরিবিলি স্থানে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জিজ্ঞাসাবাদের জন্যে বলা হয়েছে। চাঞ্চল্যকর এই ঘটনায় প্রকৃতপক্ষে কী ঘটেছিল, এর সত্যতা জাতির সামনে তুলে ধরতেই আদালত জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

প্রসঙ্গত, ১৩ আগস্ট কেন্দ্রের আনসার প্রধানের চুল কেটে না দেয়ার সালিশকালে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে বন্দি তিন কিশোর মারপিটে নিহত হয়। এ সময় আহত হয় ১৫ জন। আহতদের উদ্ধার করে পুলিশ যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় দুটি পৃথক তদন্ত কমিটি গঠন ও কেন্দ্রের তত্ত্বাবধায়কসহ পাঁচ কর্মকর্তাকে গ্রেফতার এবং সাময়িক বরখাস্ত করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply