ব্রাহ্মণবাড়িয়ায় ব্যক্তির জায়গায় রাস্তা তৈরির চেষ্টা ঠিকাদারের!

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় ঠিকাদারের বিরুদ্ধে জোরপূর্বক এক ব্যক্তির জায়গার উপর রাস্তা তৈরির চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় আদালতের দারস্থ হয়েছেন জায়গার মালিক। বিচারক বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, বিজয়নগর উপজেলার আমতলী বাজার এলাকায় স্থানীয় সাতগাঁও গ্রামের বাসিন্দা জাহাঙ্গীর হোসেনের একটি মার্কেট রয়েছে। এই মার্কেট সংলগ্ন চান্দুরা-আখাউড়া সড়কের উন্নয়ন কাজ শুরু হয়েছে। আর এই উন্নয়ন কাজের ঠিকাদার ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের মেড্ডা এলাকার বাসিন্দা ফিরোজুর রহমান। স্থানীয় কয়েকজন জাহাঙ্গীর হোসেনের মার্কেটের জায়গায় রাস্তা তৈরির জন্য প্ররোচনা দিয়ে আসছেন। এর অংশ হিসেবে গত ১৯ আগস্ট সকালে ঠিকাদার ফিরোজ মার্কেটের জায়গায় রাস্তা তৈরির চেষ্টা করেন।

ভুক্তভোগী জাহাঙ্গীর হোসেন অভিযোগ করে বলেন, আমি দীর্ঘদিন ধরে পঙ্গু জীবন যপন করছি। আমার অক্ষমতার সুযোগ নিয়ে দীর্ঘদিন ধরে আমার সম্পত্তি দখলের চেষ্টা করছে স্থানীয় একটি চক্র। দখল করতে না পেরে আমাকে ক্ষতিগ্রস্থ করার জন্য এখন আমার মার্কেটের জায়গার উপর দিয়ে রাস্তা তৈরির জন্য ঠিকাদারকে মদদ দিচ্ছে।

তিনি বলেন, রাস্তার পূর্বপাশ দিয়ে প্রশস্ত না করে পশ্চিম দিকে থাকা মার্কেটের জায়গার উপর প্রশস্তকরণের চেষ্টা করছেন ঠিকাদার ফিরোজ।

তবে ঠিকাদার ফিরোজুর রহমান বলেন, এটি ইচ্ছাকৃতভাবে নেওয়া হয়নি। রাস্তাটি সোজা করতে গিয়ে যতটুকু লেগেছে ততটুকুই নিয়েছি। রাস্তা যদি ওনার মার্কেট পর্যন্ত আসে, তাহলে মার্কেটের দামও তো বেড়ে যাবে। আমরা প্রয়োজনে ওই জায়গা বাদ রেখেই কাজ করব।

বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান জানান, আদালতের নির্দেশনা মতে ধার্যকৃত তারিখের মধ্যেই বিষয়টি তদন্ত করে প্রতিবেদন জমা দেয়া হবে।









Leave a reply