বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিয়ে এগিয়ে যাবো: জিএম কাদের

|

ফাইল ছবি

বঙ্গবন্ধুর জীবন ও রাজনীতি থেকে শিক্ষা নিয়ে আমরা সামনের দিকে এগিয়ে যাবো বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

শনিবার বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে উপজেলা জাতীয় পার্টি অঙ্গ সংগঠনের ব্যানারে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জিএম কাদের এসব কথা বলেন।

এসময় কাদের বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু আওয়ামী লীগের এক নেতা নন, তিনি বাংলাদেশের ১৮ কোটি মানুষের নেতা। তিনি বাংলাদেশকে স্বাধীন করেছিলেন তৎকালীন সাত কোটি মানুষের অধিকার আদায়ের জন্য। বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ বুকে ধারণ করে তার জীবনী থেকে আমরা শিক্ষা গ্রহণ করব এবং দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো।

সোনারগাঁও উপজেলা অডিটোরিয়ামে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার সভাপতিত্বে শোক দিবসের আলোচনায় বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রেজাউল করিম স্থানীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

জিএম কাদের বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী শুধু আওয়ামী লীগ পালন করতো। আমরা গত বছর সিদ্ধান্ত নিয়েছিলাম বঙ্গবন্ধু সারা বাংলার নেতা। তিনি দেশ স্বাধীন করেছিলেন বলেই আমরা বাংলাদেশের রাজনীতি করার সুযোগ পেয়েছি। তাই বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী জাতীয় পার্টি দলগতভাবে সারাদেশে পালন করবে।

সে সময় অনেকে আমার আমাকে সাধুবাদ জানিয়েছিলেন আবার অনেকে সমালোচনা করেছিলেন। আজ খোলাসা করে বলতে চাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই দিন নিজের জীবন বাজি রেখে বাংলাদেশকে স্বাধীন করে বাংলাদেশের মানুষের স্বাধীনতা অধিকার ফিরিয়ে দিয়েছিলেন। তিনি শুধু আওয়ামী লীগের নয় তিনি বাঙালি জাতির পিতা তাই আমরা জাতীয় পার্টি বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী পালন করছি।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান কখনো বঙ্গবন্ধু সম্পর্কে কোন খারাপ মন্তব্য করেননি বলে দাবি করেন জিএম কাদের।

জিএম কাদের বলেন, আওয়ামী লীগ যদি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ব্যর্থ হয় তবে আগামীতে জাতীয় পার্টি দেশের অগ্রগতির জন্য এককভাবে রাজনীতি করে যাবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply