চলচ্চিত্র বাঁচাতে সিনেমা হল খোলার আবেদন দেবের

|

চলচ্চিত্র বাঁচাতে সিনেমা হল খোলার আবেদন দেবের

করোনা সংকটের আবহে মাসের পর মাস বন্ধ পশ্চিমবঙ্গের সিনেমা হলগুলি। খোলার তেমন সম্ভাবনা এখনো পর্যন্ত দেখা যাচ্ছে না। একগুচ্ছ প্রস্তাব দেওয়া হয়েছে বটে, কিন্তু তাতে কোনো লাভ হওয়ার আশা দেখছেন না হলমালিকরা। এমন পরিস্থিততে হলমালিক ও সিনেমা হলের কর্মচারীদের পাশে দাঁড়ালেন দেব। তাদের হয়ে ভারতের কেন্দ্রীয় সরকারের কাছে সিনেমা হল খোলার আবেদন জানালেন অভিনেতা-সাংসদ। খবর- সংবাদ প্রতিদিন।

জুলাই মাসের শেষের দিকেই শোনা গিয়েছিল, তথ্য মন্ত্রনালয়ের পক্ষে আগস্টেই সিনেমা হলের দরজা খোলার আবেদন জানানো হয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের কাছে। কিন্তু বাস্তবে তা কার্যকর হয়নি। তার আগে কেন্দ্রের কাছে সুরক্ষাবিধি নিয়ে একগুচ্ছ প্রস্তাবও দিয়েছিল মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া। কিন্তু করোনা পরিস্থিতির কারণে তা আর কার্যকর করা হয়ে ওঠেনি।

এরপরই শোনা যায়, সেপ্টেম্বরে নির্দিষ্ট শর্ত মেনে খুলতে পারে সিনেমা হল-মাল্টিপ্লেক্সগুলি। কিন্তু তারও তেমন কোনও আশা দেখা যাচ্ছে না। এমন অবস্থায় বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়েছেন সিনেমা হলের মালিকরা। মাসের পর মাস কাজ না থাকায় অর্থাভাবে ভুগছেন হলের কর্মচারীরাও। সিনেমা হল খোলার আশা না দেখে অনেকেই ডিজিটাল প্ল্যাটফর্মে সিনেমা রিলিজের পথে হাঁটছেন।

এমন পরিস্থিতিতেই টুইটারে সিনেমা হল বাঁচানোর আবেদন জানালেন দেব। #SupportMovieTheaters #SaveCinemas লেখা ছবি শেয়ার করে দেব লিখেছেন, কেন্দ্র সরকারের কাছে সিনেমা হলগুলি খোলার আবেদন জানাচ্ছি। সিনেমা হলগুলির উপর বহু পরিবারের রুজিরুটি নির্ভর করে। প্রকাশ জাভড়েকরজিকে আবার বিষয়টি ভেবে দেখার অনুরোধ করছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply