দুই ভাইসহ ৩ জনকে হত্যা, প্রদীপসহ ৪১ জনের বিরুদ্ধে অভিযোগ

|

কক্সবাজার প্রতিনিধি:

দুই ভাই এবং এক ভাগিনাসহ তিনজনকে ক্রসফায়ারের নামে হত্যার অভিযোগে টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশসহ ৪১ জনের বিরুদ্ধে নালিশী দরখাস্ত করা হয়েছে।

সোমবার কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত নং-৩ এ নালিশি দরখাস্তটি দায়ের করা হয়েছে। দরখাস্তটির বাদি সুলতানা রাজিয়া মুন্নি (২২)। তিনি টেকনাফ উপজেলা রঙ্গীখালী গাজী পাড়ার মৃত ছৈয়দ আলমের স্ত্রী।

নালিশি দরখাস্তে আসামি হিসেবে রয়েছে অভিযুক্ত ৩৫ জন পুলিশের সদস্য। বাকি ৬ জন মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী ও পুলিশের দালাল বলে অভিযোগে উল্লেখ করা হয়।

এ সংক্রান্ত আর কোনো মামলা আছে কিনা তদন্ত করে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দিতে টেকনাফ থানাকে নির্দেশ দিয়েছেন বিচারক মো. হেলাল উদ্দীন। বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট দিদারুল মোস্তফা সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন।

বাদি এজাহারে উল্লেখ করেন, গত ৬ মে রাত ২টার দিকে রঙ্গীখালী গাজী পাড়ার সৈয়দ আলম ও তার ভাই নূরুল আলম এবং তাদের ভাগিনা আনসার সদস্য সৈয়দ হোসেন প্রকাশ আবদুল মোনাফকে ওসি প্রদীপ কুমার দাশের নেতৃত্বে একদল পুলিশ আটক করে নিয়ে যায়। পরে পরিবারের কাছ থেকে ৫০ লাখ দাবি করেন ওসি প্রদীপ।

টাকা দিতে অস্বীকৃতি জানালে ওই দিন ভোরে বন্দুকযুদ্ধের নামে এক সাথে তিনজনকেই তাদের ধানক্ষেতে হত্যা করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply