শিবচরে ড্রেজার মেশিন পুড়িয়ে দেয়ার অভিযোগে জেলা প্রশাসকসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর :

মাদারীপুরের শিবচরে দুইজন ঠিকাদার ব্যবসায়ীর মাটি ভরাটের কাজে ব্যবহৃত ৬টি ড্রেজার মেশিন আগুন দিয়ে পুড়িয়ে ফেলা ও ১২টি অন্যান্য মেশিন ভাঙচুর করে ক্ষতি করার অভিযোগ এনে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনসহ ৬ জনের বিরুদ্ধে ম্যাজিস্ট্রেট আদালতে মঙ্গলবার দুপুরে পৃথক দুটি
মামলা দায়ের হয়েছে।

দায়েরকৃত মামলা দুটির বাদি হলেন, শিবচর উপজেলার ডাইয়ারচর গ্রামের মনির সরদার এবং সাদুল্লা বেপারীকান্দি গ্রামের সরোয়ার বেপারী।

মামলার আসামিরা হচ্ছেন, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. জাকির হোসেন বাচ্চু, শিবচরের সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল ইসলাম, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ইউসুফ হোসেন, সার্ভেয়ার মো. রাসেল হোসেন ও এমএলএসএস বাবুল মিয়া।

মামলার আরজিতে অভিযোগ আছে, বাদিরা ঠিকাদারি ব্যবসা পরিচালনার জন্য স্থানীয় চৌধুরী আনিছউদ্দিন ওয়াকফ এস্টেটের মাটি ভরাট করে উন্নয়ন কাজ করার জন্য শিবচরের ২২নং চর বাচামারা মৌজায় ৬টি ড্রেজার মেশিন স্থাপন করে। বন্যার কারণে কাজ শুরু করতে না পারায় ওই স্থানে পানির মধ্যেই ড্রেজারগুলো রাখা ছিলো। গত ২৮ আগস্ট শুক্রবার বেলা আনুমানিক ১টার দিকে ওয়াকফ এস্টেটের ভূমিতে গিয়ে বাদিদের ৬টি ড্রেজার মেশিন আগুন দিয়ে পুড়িয়ে এবং অন্যান্য ১২টি মেশিন ভাঙচুর করে প্রায় ৭২ লাখ টাকার ক্ষতি করা হয়।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ হোসেন মামলা গ্রহণ করে শুনানি শেষে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর কাছে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য আদেশ প্রদান করেন।

জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, আপনারা জানেন অবৈধ ড্রেজারের কারণে মাদারীপুরের বিভিন্ন স্থানে নদী ভাঙ্গন দেখা দেয়ায় ঘর বাড়িসহ বিভিন্ন স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই সারা জেলায় ড্রেজার বন্ধ করে দেয়া হয়েছে। অভিযান চলছে। আমি মামলার বিষয়টি শুনেছি। বিস্তারিত জানতে পারিনি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply