মাগুরার আলোচিত অগ্নিদগ্ধ সেই কলেজ ছাত্রীর মৃত্যু

|

মাগুরা প্রতিনিধি:

অবশেষে মৃত্যুর কাছে হেরে গেলেন মাগুরার আলোচিত কলেজ ছাত্রী আকলিমা খাতুন। গত ১৫ আগস্ট সন্ধ্যায় বাড়ির জরাজীর্ণ ল্যাট্টিনের সামনে থেকে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করা হয় কলেজ ছাত্রী আকলিমা খাতুনকে। এ সময় প্রথমে মাগুরা, তারপর ফরিদপুর পরে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে মারা যায় আকলিমা।

কলেজ ছাত্রী আকলিমা খাতুনকে বেঁধে গায়ে আগুন লাগিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে বলে মহম্মদপুর থানায় ৭ জনকে আসামি করে ১৭ আগস্ট একটি হত্যা মামলা করে মেয়েটির দাদা। এ মামলায় অভিযুক্ত ৭ আসামির মধ্যে ৫ জনকে একই ইউনিয়নের ডুমুরশিয়া গ্রাম থেকে গ্রেফতার করে পুলিশ। নিহত আকলিমা মহম্মদপুর উপজেলা সদরের কাজী সালিমা হক মহিলা কলজের ১ম বর্ষের ছাত্রী এবং কেড়িনগর গ্রামের আকরাম মোল্যার বড় মেয়ে।

পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, ঘটনার দিন রাতে বাড়ির মধ্যে পরিবারের সাথে কথা বলার সময় আকলিমা বাথরুমে যাওয়ার কথা বলে উঠে আসে। কিছু সময় পর তার চিৎকারে বাড়ির লোকজন ছুটে এসে দেখে বাঁধা অবস্থায় আকলিমার গায়ে আগুন জ্বলছে। তখন বাড়ির লোকজন অগ্নিদগ্ধ আকলিমাকে উদ্ধার করে প্রথম মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে তারপর ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। অবস্থা আশংকাজনক হওয়ায় পরে ঢাকা মেডিকেলের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারক নাথ বিশ্বাস মৃত্যুর বিষটি নিশ্চিত করে বলেন, ওই ঘটনায় ৭ জনকে আসামি করে থানায় একটি মামলা করেন আকলিমার দাদা। অভিযুক্ত ৭ আসামির মধ্যে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে। আজ সন্ধ্যায় আকলিমার লাশ নিয়ে তার মা-বাবা ঢাকা থেকে মাগুরার উদ্দেশে রওনা হয়েছেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply