খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার আবেদন খারিজ করলেন আদালত

|

ফাইল ছবি

২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় মদদদাতা হিসেবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আসামি করে যে মামলা করা হয়েছে তা খারিজ করে দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার সকালে বিচারক দেবব্রত বিশ্বাসের আদালতে ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ এনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার আবেদন করা হয়।

২০০৪ সালের ২১ আগস্টের ওই গ্রেনেড হামলায় হত্যার অভিযোগে মামলাটির আবেদন জমা দেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। ওই মামলায় একমাত্র আসামি বেগম খালেদা জিয়া।

মামলার বিবরণীতে উল্লেখ করা হয়, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার মূল ইন্ধনদাতা খালেদা জিয়া। শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ওই গ্রেনেড হামলা করা হয়েছিলো এবং যার পরিকল্পনাকারী ইন্ধনদাতা খালেদা জিয়া নিজেই। আসামি মুফতি হান্নানের জবানবন্দিতে তা প্রকাশ পেয়েছে।

অভিযোগে আরও বলা হয়, মেজর জিয়া যেভাবে আড়াল থেকে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে হত্যা করে রাষ্ট্র ক্ষমতায় এসেছিলেন। একইভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেনেড হামলায় হত্যা করে ক্ষমতা পাকাপোক্ত করতে চেয়েছিলেন খালেদা জিয়া।

এদিকে, মামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মোট পাঁচ জনকে সাক্ষী হিসেবে উল্লেখ করা হয়। বাংলাদেশ দন্ডবিধির ৩০২, ৩৪, ১৪৯ ধারায় অভিযোগ আনা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply