সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় জিডি, ভাঙ্গা হলো সেই টাউনহলের স্টল

|

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীর টাউনহলের বারান্দায় স্টল নির্মাণের ভিডিও ধারণ করতে গিয়ে যুবদল নেতা কর্তৃক দুই সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

শুক্রবার রাতে পটুয়াখালী প্রেসক্লাবে এক জরুরী সভার সিদ্বান্ত অনুযায়ী মাছরাঙ্গা টিভির প্রতিনিধি চিনময় কর্মকার বাদি হয়ে যুবদলের সহসভাপতি আকরাম শিকদার ও ব্যবসায়ী লিকন গাজীসহ অজ্ঞাত আরও ৬/৭ জনের বিরুদ্ধে সাধারণ ডায়েরিটি করেন।

এদিকে শনিবার বেলা ১১টার দিকে জেলার ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতি রক্ষায় স্থানীয় শহীদ স্মৃতি পাঠাগারে শহরের সকল সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিরা মতবিনিময় সভায় মিলিত হন।

এর আগে ওই জরুরী সভায় এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য পুলিশ প্রশাসনের কাছে দাবি জানানোর সিদ্ধান্ত হয় বলে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুফতি সালাহ উদ্দিন জানান।

সেখানে সাংবাদিক লাঞ্ছিতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে টাউনহল রক্ষায় দূর্বার আন্দোলনে নামার অঙ্গীকার করা হয়। বিভিন্ন মিডিয়ায় সাংবাদিক লাঞ্ছিতের সংবাদ প্রকাশ পেলে তা প্রশাসনের দৃষ্টিগোচর হয়।

যার প্রেক্ষিতে শনিবার বেলা ১২টার দিকে বিচার বিভাগ ও পুলিশ প্রশাসনের প্রতিনিধিরা ঘটনাস্থলে এসে টাউনহলের বারান্দার নবনির্মিত দেয়াল ভাঙ্গার নির্দেশ দেন। পরে স্টলের জন্য তৈরিকৃত দেয়ালগুলো ভাঙ্গা হয়।

সদর থানার অফিসার ইনচার্জ আকতার মোর্শেদ জানান, রাতেই সাধারণ ডায়েরিটি নথিভূক্ত করা হয়েছে এবং শনিবার সকালে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যপারে পরবর্তী কার্যক্রম চলছে বলেও তিনি জানান।

উল্লেখ্য, টাউনহলের জায়গা দখল করে অবৈধভাবে স্টল নির্মাণেরর প্রতিবাদে শুক্রবার সকালে স্থানীয় একটি সংগঠন মানববন্ধন কর্মসূচি পালন করেন। কর্মসূচি শেষে মাছরাঙ্গা ও বাংলাভিশন টিভির প্রতিনিধিরা টাউনহলের ভিডিও ধারণ করতে গেলে যুবদলের সহসভাপতি আকরাম শিকদার ও ব্যবসায়ী লিকন গাজীসহ কয়েকজন তাদেরকে লাঞ্ছিত করে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply