বাবুল আক্তারের স্ত্রীর হত্যার রহস্য উদঘাটনে তৎপর পিবিআই

|

পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু।

পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যার রহস্য উদঘাটনে এবার তৎপরতা শুরু করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। ৭ মাস আগে মামলাটির তদন্তের ভার দেয়া হয় পিবিআইকে।

রোববার মামলার তিন আসামিকে আদালতে হাজির করে ৫ দিন করে রিমান্ডের আবেদন করে সংস্থাটি। শফি উদ্দিন শাহজাহান মিয়া নামে এক আসামির ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট। হত্যাকাণ্ডে অংশগ্রহণকারী ছিলেন এই শাহজাহান। বাকি দুই আসামিকে জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

আলোচিত মামলাটির বর্তমান তদন্ত কর্মকর্তা অতিরিক্ত সুপার মো. মাঈন উদ্দিন জানান, আসামিরা আগে যেসব তথ্য দিয়েছেন, তা যাচাই করতেই তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। তদন্ত কর্মকর্তা জানান, হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী আলোচিত মুছার নেপথ্যে আর কেউ আছে কি না তা খতিয়ে দেখা হবে। একইসাথে মিতুর স্বামী বাবুল আক্তারের সম্পৃক্ততার যে অভিযোগ করেছিলো তার শ্বশুর, তাও খতিয়ে দেখা হবে।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় খুন হন চট্টগ্রামে বিভিন্ন জঙ্গিবিরোধী অভিযানের নেতৃত্ব দেওয়া পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। হত্যাকাণ্ডের পর ব্যাপক আলোচনার মধ্যে নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে মামলা করেন বাবুল আক্তার নিজেই।

এ হত্যাকাণ্ডের ঘটনায় সন্দেহভাজন ছয়জনকে পুলিশ গ্রেফতার করে এবং দু’জন কথিত বন্দুকযুদ্ধে নিহত হন। তবে গ্রেফতারকৃত আসামিদের জবানবন্দিতে আসা মূল পরিকল্পনাকারী মুছা ও কালুর খোঁজ পুলিশ চার বছরেও পায়নি। শুরু থেকে গোয়েন্দা পুলিশ মামলাটির তদন্ত করছিলো। পরে গত জানুয়ারিতে মামলাটির তদন্ত ভার পিবিআইকে দেন আদালত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply