পর্তুগালে বাংলাদেশ রাষ্ট্রদূতের বিদায় ও শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত

|

পর্তুগাল প্রতিনিধি:

পর্তুগালে বাংলাদেশ দূতাবাসের বর্তমান রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকীর বিদায় ও বাংলাদেশি শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে লিসবন শহরে বাংলাদেশ দূতাবাসে বাংলাদেশি স্টুডেন্টস কমিউনিটি-পর্তুগাল এ অনুষ্ঠানের আয়োজন করে।

বাংলাদেশি স্টুডেন্টস কমিউনিটি-পর্তুগালের সভাপতি জহুরুল ইসলাম মুনের পরিচালনায় রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকী তার বিশেষ বিদায়ী বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূতের সহধর্মিণী রিমা আরা খানম‌, দূতাবাসের দ্বিতীয় সচিব ও দূতালয় প্রধান আব্দুল্লাহ আল রাজী ও তার সহধর্মিণী মালিহা খাঁন।

রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকী বলেন, আমি যতদিন ছিলাম চেষ্টা করেছি শিক্ষার্থীদের পাশে থাকতে। এই দেশে খুব কম খরচে পড়াশুনা করা যায় এবং সাথে সাথে ইউরোপের নাগরিক হওয়া যায় খুব সহজে। তাই পড়াশুনা ও ব্যবসার ব্যাপক সম্ভাবনা আছে এখানে।

বাংলাদেশের শিক্ষার্থীরা যেনো পর্তুগালে আসার জন্য ভিসা জমা দিতে পারেন তার দাবি সংগঠনের পক্ষ থেকে তুলে ধরলে তার অগ্রগতি সম্পর্কে তিনি বলেন, বাংলাদেশে পর্তুগালের দূতাবাস হওয়া নিয়ে অনেক কাজ করেছি কিন্তু শেষ করতে পারিনি বলে দুঃখিত। দূতাবাস না হলেও ভিএফএস বা অন্য কোনো অ্যাম্বাসির মাধ্যমে ভিসা বাংলাদেশেই জমা দিতে পারেন তার জন্য জোর প্রচেষ্টা চলছে। আশা করি কোনো একদিন এই সুখবর আপনারা পাবেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply