ক্রিকেটারদের করোনা পরীক্ষা শুরু হয়েছে

|

করোনা নমুনা পরীক্ষার জন্য ফি আরোপের পরিকল্পনা সরকারের

শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে শুরু হলো জাতীয় দলের ক্রিকেটারদের কোভিড-১৯ পরীক্ষা। আজ নমুনা দিয়েছেন মুশফিকুর রহিম-সৌম্য সরকাররা। করোনার নমুনা সংগ্রহের কথা ছিল ১৮ সেপ্টেম্বর। তবে নতুন সিদ্ধান্ত অনুযায়ী সোমবার (৭ সেপ্টেম্বর) থেকেই ক্রিকেটারদের বাসায় গিয়ে নমুনা সংগ্রহ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। প্রথম ধাপের এই নমুনা সংগ্রহ চলবে মঙ্গলবার পর্যন্ত।

এর আগে, ১৮ সেপ্টেম্বর থেকে ক্রিকেটারদের করোনা পরীক্ষা করানোর কথা থাকলেও সেটি এগিয়ে আনা হয়েছে যেন সফরের আগে কেউ করোনা আক্রান্ত হলে সুস্থ হয়ে দলে ফেরার পর্যাপ্ত সময় পান। যাদের ফলাফল নেগেটিভ আসবে ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করবেন ৯ সেপ্টেম্বর। অনুশীলনের মাঝে একজন ট্রেনার করোনা আক্রান্ত আর কয়েকজন সাপোর্ট স্টাফের লক্ষণ থাকায় মিরপুরে অনুশীলন স্থগিত রাখা হয় মঙ্গলবার পর্যন্ত। এদিকে ঢাকায় এসেছেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো ও ফিল্ডিং কোচ রায়ান কুক। ১৪ দিনের কোয়ারেন্টিনের নিয়ম থাকলেও দ্রুতই তাদের করা হবে করোনা পরীক্ষা। সরকারের অনুমতি পেলে এরপরই তাদের অনুশীলনে যুক্ত করতে চায় বিসিবি। কালই আসবেন আরেক কোচ ওটিস গিবসন।

প্রথম ধাপের এই পরীক্ষায় জাতীয় দলের পাশাপাশি এইচপি দলের সদস্যদেরও করোনা পরীক্ষা করা হবে। নমুনা সংগ্রহ চলবে মঙ্গলবার পর্যন্ত। দ্বিতীয় ধাপের পরীক্ষা শুরু হবে প্রাথমিক দলে ডাক পাওয়া ক্রিকেটাররা টিম হোটেলে উঠলে, আগামী ১৮ সেপ্টেম্বর থেকে। আর তৃতীয় ধাপের পরীক্ষা হবে শ্রীলঙ্কায় রওনা হওয়ার আগ মুহূর্তে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply