‘জয় শ্রীরাম’ না বলায় ভারতের উত্তর প্রদেশে মুসলিম ট্যাক্সি চালককে খুন

|

জয় শ্রীরাম না বলার কারণে আবারও ভারতের উত্তর প্রদেশে এক মুসলিম ট্যাক্সি চালককে খুন করার অভিযোগ উঠেছে। খবর ডয়েচে ভেলে’র।

নিহত ট্যাক্সিচালকের নাম আফতাব আলম। তিনি বুলন্দশহর থেকে রাতে ফেরার পথে দুই জন নিয়ে ফেরার সময় ওই যাত্রীদের হাতেই খুন হন বলে অভিযোগ উঠে।

আফতাবের ছেলে সারিব জানিয়েছেন, রাত আটটা নাগাদ তার বাবা (আফতাব) তাকে ফোন করেন। তিনি তখন একটি টোল প্লাজার কাছে ছিলেন। তার ধারণা হয়েছিল, তিনি ভুল লোককে ট্যাক্সিতে তুলেছেন। তারপর ফোনটা চালু অবস্থাতেই পাশে রেখে দেন। সারিব সেই কল রেকর্ড করতে শুরু করেন। সেখানেই শোনা যায়, একজন বলছেন, ‘জয় শ্রীরাম বল’। আরেকজন বলছে, ‘ভাই তু জয় শ্রীরাম বোল’। এর মিনিট পনেরো পরে আফতাবের ফোনের ব্যাটারি শেষ হয়ে যায়।

এঘটনার সময় সারিব প্রথমে দিল্লি পুলিশে ফোন করলে দিল্লি পুলিশ জানায়, নয়ডায় গৌতম বুদ্ধনগর থানায় অভিযোগ জানাতে হবে। তারপর তিনি নয়ডা পুলিশকে ফোন করেন।

তারপর গ্রেটার নয়ডা পুলিশ গাড়িটি উদ্ধার করে। তখন আফতাবকে আহত অবস্থায় চালকের সিটে পাওয়া যায়, তবে গাড়ীতে কোন যাত্রী ছিল না।

পুলিশ জানায়- তার মাথায় ভারি জিনিস দিয়ে মারা হয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গাড়ির সওয়ারিরা কেউ ছিল না।

নিহতের পুত্র সারিবের দাবি, ‘জয় শ্রীরাম’ না বলার জন্যই তার বাবাকে মারা হয়েছে। অডিও ক্লিপ তাঁর কাছে আছে। সেই অডিও ক্লিপ সামাজিক মাধ্যমে ভাইরালও হয়েছে।

কিন্তু পুলিশ বলছে ওই দুই যাত্রী মদ্যপ অবস্থায় ছিল এবং তারা ট্যাক্সি চুরি করার উদ্দেশ্যে গাড়িতে উঠেছিল। ওই দুই যাত্রী হয়তো অন্য কাউকে জয় শ্রীরাম বলতে বলছিল, আফতাবকে নয়। এই খুনের সাথে কোন সাম্প্রদায়িক কারণ নেই।

তবে ট্যাক্সি চুরি করার জন্য উঠলে তারা ট্যাক্সি কেন চুরি করেনি তার কোন উত্তর দিতে পারেনি পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply