আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরি রোনালদোর

|

ইতিহাসে দ্বিতীয় ফুটবলার হিসেবে আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরি করলেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

৯৯টি গোলের পর তার এই রেকর্ডের অপেক্ষায় ছিলো ভক্তরা। ৬ সেপ্টেম্বরই তা হতে পারত। কিন্তু সেদিন উয়েফা নেশনস লিগে ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে নামেননি সিআরসেভেন। পায়ে সংক্রমণের জন্য দর্শক হয়েই থাকতে হয়েছে তাকে।

তবে মঙ্গলবার লিগের নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমে কীর্তিটা গড়তে দেরি করলেন না এই পর্তুগিজ সুপারস্টার। এদিন সুইডেনের বিপক্ষে গোল করে এই মাইলফলক স্পর্শ করেন পর্তুগাল অধিনায়ক।

তার সামনে এখন ইরানের আলি দাইয়ি। যিনি ১০৯ গোল করে ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে আন্তর্জাতিক গোলের সেঞ্চুরি করেছিলেন। সে হিসাবে রোনালদোর অবস্থান দ্বিতীয় হলেও ইউরোপিয়ানদের মধ্যে প্রথম।

ম্যাচের ৪৪তম মিনিটে জাও মোতিনহোকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন সুইডেনের গুস্তাভ সভেন্সন। আর তাতেই ডি বক্সের ২৫ গজ দূরে ফ্রিকিক পায় পর্তুগাল। ৪৫ মিনিটে সেই ফ্রি-কিকে পা ছোঁয়ান রোনালদো। সরাসরি সুইডিশ গোলরক্ষককে বোকা বানিয়ে তা জালে জড়ায়। দৃষ্টিনন্দন এক ফ্রি-কিক দিয়ে নিজের শততম গোল পূরণ করলেন রোনালদো।

ভক্তদের এখন শুধু অপেক্ষা আরও ১০ গোলের। এই উয়েফা নেশন্স লিগেই যদি গুনে গুনে ১০টি গোল করে ফেলেন রোনালদো! সেই আশায় ভক্তরা। তাহলে এককভাবে আন্তর্জাতিক ম্যাচের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটিও দখলে নেবেন তিনি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply