বলিউডের অনেক তারকাকে নিয়মিত মাদক সরবরাহ করতেন রিয়া চক্রবর্তী ও তার ভাই!

|

১৪ জুন মুম্বাইয়ে নিজ ফ্ল্যাট থেকে, অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত মরদেহ উদ্ধারের পর থেকেই আলোচনায়, প্রেমিকা রিয়া চক্রবর্তী। যদিও টানা তিনদিন জেরার পর, মঙ্গলবার বলিউডের এই অভিনেত্রীকে গ্রেফতার করা হয় মাদক নিয়ন্ত্রণ আইনে। ১৪ দিনের জন্য পাঠানো হয় বিচারবিভাগীয় হেফাজতে।

বলিউডের অনেক তারকা-মহারথীকেই নিয়মিত মাদক সরবরাহ করতেন অভিনেত্রী রিয়া ও তার ভাই শৌভিক চক্রবর্তী। মাদক নিয়ন্ত্রণ আইনে তাকে গ্রেফতারের পর, ভারতীয় গণমাধ্যম জানায় বিস্ফোরক এ তথ্য। যদিও কারও নাম প্রকাশ করা হয়নি। অপরাধ প্রমাণের আগেই মিডিয়া ট্রায়ালে রিয়াকে দোষী সাব্যস্তের নিন্দা জানিয়েছেন বলিউডের একাংশ।

সুশান্ত সিংকে মারিজুয়ানাসহ বিভিন্ন ধরনের মাদক যোগান দেয়ার অভিযোগ প্রমাণে ১০ বছর পর্যন্ত জেল হতে পারে ২৮ বছর বয়সী রিয়ার। সুশান্তকে আত্মহত্যায় প্ররোচণা দেয়া, অর্থ তছরূপের মতো গুরুতর অভিযোগেও তদন্ত চলছে তার বিরুদ্ধে।

বিহার পুলিশের মহাপরিচালক গুপ্তেশ্বর পান্ডে বলেন, “কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই, মাদক নিয়ন্ত্রণ ব্যুরোসহ মোট তিনটি সংস্থা তদন্ত করছে। প্রাথমিক তদন্তের ওপর ভিত্তি করে রিয়া চক্রবর্তী গ্রেফতার হয়েছেন। তদন্ত এখনও চলছে এবং আরও গুরুত্বপূর্ণ তথ্য হাতে আসতে যাচ্ছে। সুশান্ত সিং রাজপুত ন্যায়বিচার পাবেন।”

ভারতীয় গণমাধ্যমে দাবি, বলিউডের অনেক তারকা-মহারথীকেই নিয়মিত মাদক সরবরাহের স্বীকারোক্তি দিয়েছেন রিয়া ও তার ভাই শৌভিক চক্রবর্তী। যদিও মেডিকেল টেস্টে রিয়ার শরীরে মাদক মেলেনি।

ভারতের আঞ্চলিক মাদক নিয়ন্ত্রণ ব্যুরোর উপ-মহাপরিচালক মুথা অশোক জৈন বলেন, “জিজ্ঞাসাবাদে যেসব তথ্য রিয়া আমাদের দিয়েছেন, তাকে গ্রেফতারের জন্য সেগুলো যথেষ্ট। অর্থাৎ তার বিরুদ্ধে পর্যাপ্ত তথ্যপ্রমাণ আমাদের হাতে আছে। তবে এগুলোর বিস্তারিত আমরা শুধু আদালতেই জমা দেবো। ভারতীয় দণ্ডবিধির ৬টি ধারায় তাকে গ্রেফতার দেখানো হচ্ছে।”

অপরাধ প্রমাণের আগেই সোশ্যাল মিডিয়া ট্রায়ালে দোষী সাব্যস্তের প্রতিবাদে, রিয়ার পাশে দাঁড়িয়েছেন তাপসী পান্নু, সোনাম কাপুর, বিদ্যা বালান, অনুরাগ কাশ্যাপসহ বলিউডের একাংশ। বরাবরের মতোই বিতর্ক এড়িয়ে নীরব শীর্ষ সারির ব্যক্তিত্বরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply