তাহেরীর মাদক ও কিশোর গ্যাং বিরোধী সভা পণ্ড

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশি বাধায় পণ্ড হয়েছে আলোচিত বক্তা মাওলানা মুফতি গিয়াস উদ্দিন আত-তাহেরীর মাদক ও কিশোর গ্যাং বিরোধী সভা। বুধবার বেলা ১১টার দিকে সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চাপুইর গ্রামে সভাস্থলে গিয়ে সভা বন্ধ করে দেয় পুলিশ। এতে করে ক্ষোভ প্রকাশ করেন সভায় আগতরা। তবে করোনাভাইরাসের কারণে ছোট পরিসরেই সভার আয়োজন করা হয়েছিল বলে দাবি করেছেন মাওলানা তাহেরী।

বুধবার সকালে আলোচিত ও সমালোচিত বক্তা মাওলানা মুফতি গিয়াস উদ্দিন আত-তাহেরীর প্রতিষ্ঠিত সংগঠন দাওয়াতে ঈমান বাংলাদেশের পঞ্চম বাষির্কী উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর উপজেলার চাপুইর গ্রামে তার নিজ বাসভবনের সামনে মাদক ও কিশোর গ্যাং বিরোধী সেমিনারে আয়োজন করা হয়। সভায় মাছিহাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল আমিনুল হক পাভেল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। পুলিশ সভা বন্ধ করে দেওয়ায় চেয়াম্যান সভাস্থলে আসেননি।

বেলা ১১টায় সদর মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সোহরাব হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল সভা বন্ধ করতে বলে। করোনাভাইরাসের কারণে গণজমায়েত করা যাবে না বলে জানান এসআই সোহরাব হোসেন।

পরে মাওলানা মুফতি গিয়াস উদ্দিন আত-তাহেরী সাংবাদিকদের বলেন, আমাদের এলাকায় মাদক এমনভাবে ছড়িয়ে পড়েছে, যার জন্য মাদকবিরোধী সভা করা খুবই প্রয়োজন মনে করেছি। যে কিশোররা পড়ালেখা করে দেশ ও জাতির কল্যাণ করবে, তারা কিশোর গ্যাং তৈরি করছে। তাদরকে সচেতন করার জন্য এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে মাদক ও কিশোর গ্যাংবিরোধী সভার আয়োজন করেছিলাম।

তিনি আরও বলেন, করোনাভাইরাসের কারণে আমরা ছোট পরিসরে আয়োজন করেছিলাম। কিন্তু প্রশাসন থেকে নিষেধ করা হয়েছে। তবে প্রশাসন আমাদের জানিয়েছে পরবর্তীতে তারাও এ অনুষ্ঠানে থাকবে।

এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সোহরাব হোসেন জানান, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারিভাবে গণজমায়েত নিষিদ্ধ রয়েছে। সে জন্য মাওলানা তাহেরী সভা বন্ধ রাখার জন্য বলা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply