ধারালো অস্ত্র নিয়ে ভারত সীমান্তে চীনা বাহিনী

|

এবার লাঠি ও ধারালো অস্ত্র হাতে ভারতীয় সীমান্তের কাছে অবস্থান নিয়েছে চীনা বাহিনী। সোমবার তারা ভারতীয় একটি পাহাড়ের চূড়া দখলে নিতে এগুনোরও চেষ্টা করেছিল। কিন্তু ভারতীয় সেনাদের বাধার মুখে তা সম্ভব হয়নি। এ সময় চীনা সেনাদের পিঠে রাইফেলও ঝুলছিল। মঙ্গলবার ভারতীয় সেনাবাহিনীর সূত্রের বরাত দিয়ে এ খবর দিয়েছে টাইমস অব ইন্ডিয়া ও দ্য হিন্দু।

খবরে বলা হয়, সোমবার সন্ধ্যায় চীনের পিপলস লিবারেশন আর্মির ৫০ থেকে ৬০ জন সদস্য লাদাখের ব্যাংহং হুনানে প্রকৃত নিয়ন্ত্রণরেখা (এলএসি) পেরিয়ে ভারতের দখলে থাকা একটি পাহাড়ের চূড়ায় যাওয়ার চেষ্টা করে। এ সময় ফাঁকা গুলি চালায় চীনা বাহিনী। এর জবাবে সতর্কতামূলক গুলি চালায় ভারতীয় সেনাবাহিনীও। সময়মতো দু’পক্ষেরই উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

ভারতীয় সূত্র জানিয়েছে, হামলার সময় চীনা সেনাদের হাতে রড, বর্শা, লাঠি ও ধারালো অস্ত্র ছিল। এ ব্যাপারে চীনের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এর আগে ১৫ জুন লাদাখের গ্যালওয়ান উপত্যকায় সংঘর্ষে জড়িয়ে পড়েছিল ভারত ও চীনের সেনারা। তখন চীনের সেনারা পেরেকযুক্ত রড ব্যবহার করেছিল। এতে ২০ ভারতীয় সেনা নিহত হয়। চীনেরও কয়েকজন সেনা মারা গেছে বলে খবর প্রকাশিত হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply