অদ্ভুত দর্শন সামুদ্রিক প্রাণী “কলোনি” (ভিডিও)

|

অদ্ভুত দর্শন সামুদ্রিক প্রাণী "কলোনি"

ব্রিটেনের সমুদ্র সৈকতে ভেসে এল অদ্ভুত দর্শন সামুদ্রিক প্রাণী। সেই প্রাণীর ছবি-ভিডিও নিয়েই এখন মেতেছে সোশ্যাল মিডিয়া।

৪৭ বছরের মার্টিন গ্রিন সম্প্রতি পরিবার নিয়ে ঘুরতে গিয়েছিলেন নর্থ ওয়েলসের কারনারফোন সমুদ্র সৈকতে। সেখানে একটি কাঠের টুকরো মতো বস্তু পড়ে থাকতে দেখেন। প্রথমে তিনি ভেবেছিলেন সমুদ্র থেকে কাঠের টুকরো ভেসে এসেছে। কিন্তু কাছে যেতেই বুঝতে পারেন সেটি আসলে সামুদ্রিক প্রাণীর কলোনি।

সেই প্রাণীর ছবি ও ভিডিও তিনি ফেসবুকে পোস্ট করেছেন। যা ইতিমধ্যেই ভাইরাল। সে দেশের এক সংবাদ মাধ্যমকে এই প্রাণীর ব্যাপারে তিনি বলেছেন, আমার স্ত্রী জেম্মা প্রথম এটি দেখতে পেয়েছিলেন। সে আমাকে বলে, ওই দেখো কী পড়ে রয়েছে।

https://www.facebook.com/martyn.green.904/posts/10158506554707068

গ্রিন ও তার ছেলে গুগলে সার্চ করে দেখেন এটি এক ধরনের বার্নাকলস। এই বিরল প্রজাতির বার্নাকল স্পেন ও পর্তুগালে খুব জনপ্রিয় খাবার। একটি বার্নাকল সেখানে প্রায় ২৫ পাউন্ডে বিক্রি হয়। কারনারফোন সৈকতে ছিল দু’হাজারেরও বেশি বার্নাকল। অর্থাৎ সামুদ্রিক প্রাণীর ওই ঝাঁকের দাম হতে পারে প্রায় ৫০ হাজার পাউন্ড। অর্থাৎ ভারতীয় মু্দ্রায় প্রায় ৪৮ লক্ষ টাকা।

যদিও ওই সৈকতের ঠিক কোথায় সামুদ্রিক প্রাণীর দেখা মিলেছে তা নির্দিষ্ট করে জানাননি গ্রিন। কারণ, সুযোগ সন্ধানী লোকেরা সেই ঝাঁক নষ্ট করতে পারেন এই আশঙ্কাতেই জায়গার অবস্থান তিনি নির্দিষ্ট করে জানাননি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply