এ আর রহমানের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ

|

অস্কারজয়ী সংগীতজ্ঞ এ আর রহমানের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ উঠেছে। ইনকাম ট্যাক্স বিভাগের করা মামলার সূত্র ধরে মাদ্রাজ হাই কোর্ট নোটিশ দিয়েছেন এই প্রখ্যাত গায়ক-সুরকারকে। খবর হিন্দুস্থান টাইমসের।

খবরে বলা হয়, ৩.৪৭ কোটি রুপি আয়ের কর ফাঁকি দিয়েছেন তিনি এমন অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। ইতোমধ্যে কর ফাঁকির অভিযোগে এ আর রহমানকে নোটিস পাঠিয়েছে মাদ্রাজ হাইকোর্টের বিচারপতি টি এস শিবাগনানম এবং ভি ভাবনানি সুব্বারোয়ানের ডিভিশন বেঞ্চ।

মাদ্রাজ হাইকোর্টের কাছে ভারতের আয়কর বিভাগের অভিযোগ, ২০১১-১২ অর্থ বছরে ব্রিটেনের একটি টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হন এ আর রহমান। ওই কোম্পানির রিংটোন বানিয়েছিলেন তিনি। পারিশ্রমিক হিসাবে তিনি পেয়েছিলেন ৩.৪৭ কোটি রুপি। কর ফাঁকি দিতে ওই অর্থ সরাসরি নিজের অ্যাকাউন্টে না নিয়ে নিজের স্বেচ্ছাসেবী সংস্থার অ্যাকাউন্টে নেন এ আর রহমান। অথচ এটি ছিলো তার ব্যক্তিগত আয়।

আয়কর দফতরের দাবি, ভারতীয় নাগরিক হিসাবে এ আর রহমান যে আয় করেছেন, তা কর যোগ্য। ওই ৩.৪৭ কোটি রুপি আয়ের যে কর হয়, তা কর্তন করে বাকি টাকা স্বেচ্ছাসেবী সংস্থায় দিতে পারেন তিনি। কিন্তু কোনো দাতব্য সংস্থার মাধ্যমে ব্যক্তিগত আয় আদান-প্রদান করা যাবে না।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply