মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন: ৪ রাজ্যে আগাম ভোট শুরু

|

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে চারটি অঙ্গরাজ্যে আগাম ভোটগ্রহণ শুরু হয়েছে। শুক্রবার প্রথম দিনেই বিভিন্ন কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। খবর রয়টার্সের।

এদিন স্থানীয় সময় সকাল থেকে মিনেসোটা, ভার্জিনিয়া, সাউথ ডাকোটা ও ওয়াইওমিংয়ে পছন্দের প্রার্থীর প্রতি সমর্থন জানান ভোটাররা। নিজেকে আবারও পুনর্নির্বাচিত করতে ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

অন্যদিকে দেশকে আবারও আগের জায়গায় প্রতিষ্ঠিত করতে যোগ্য প্রার্থীকে ভোট দানে ভোটারদের প্রতি অনুরোধ জানিয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।

করোনা মহামারির কারণে এবার আগাম ও ডাকে তুলনামূলক বেশি ভোট পড়বে বলে মনে করা হচ্ছে। ভার্জিনিয়ার ফেয়ারফ্যাক্স ও আরলিংটনের কেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। মিনেসোটার মিনিয়াপোলিস শহরের একমাত্র কেন্দ্রে প্রথম আধা ঘণ্টাতেই ৪৪টি ভোট পড়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। ভার্জিনিয়ার একটি কেন্দ্রে দেখা গেছে, ভোটাররা সামাজিক দূরত্ব মেনে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। একজন থেকে আরেকজনের দূরত্ব ছিল প্রায় ৬ ফুট। সবার হাতে ছিল হ্যান্ড স্যানিটাইজার।

নভেম্বরের ৩ তারিখ যুক্তরাষ্ট্রের সব রাজ্যে একযোগে প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দেয়ার তারিখ থাকলেও আগাম ভোটের সুবিধা থাকায় ৪ রাজ্যের নিবন্ধিত ভোটাররা মোটামুটি ৬ সপ্তাহ আগেই নিজের পছন্দের প্রার্থীকে বেছে নেয়ার সুযোগ পাচ্ছেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply