পাখি ধরে খাচ্ছে মাকড়সা! (ভিডিও)

|

পাখি ধরে খাচ্ছে মাকড়সা!

বাড়ির আশপাশে ছোট-বড় মাকড়সাকে পোকামাকড় ধরে খেতে প্রায় সবাই দেখেছেন। কিন্তু কখনও কোনও মাকড়সাকে পাখি ধরে খেতে দেখেছেন? বিশ্বাস হচ্ছে না? না হওয়ারই কথা, তবে এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। খবর- আনন্দবাজার পত্রিকা।

দ্যা ডার্ক সাইট অব নেচার নামে একটি টুইটার হ্যান্ডলে ৫৪ সেকেন্ডের এই ভিডিও পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, বাড়ির কড়িকাঠের মতো একটি অংশে চারটি পা দিয়ে ঝুলছে এক বড় কালো-লোমশ ট্যারান্টুলার মতো মাকড়সা। আর সামনের পাগুলি দিয়ে একটি পাখিকে ধরে রেখেছে। পাখিটির মাথা পুরোটাই চলে গিয়েছে মাকড়সার মুখের ভিতর। এমনকি, পাখিটিকে নড়াচড়া করতেও দেখা যাচ্ছে না। সম্ভবত বেশ কিছুক্ষণ আগে পাখিটি মাকড়সার ‘ফাঁদে’ পড়েছে। ফলে তার শেষ প্রাণবায়ুটুকুও বেরিয়ে গেছে।

পাখিটির শেষ পরিণতি কী হল, তা জানা যায়নি। কারণ ভিডিওটিতে বা টুইটে সে বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি। তবে পাখিটি যে মারা গিয়েছে, সেটা ভিডিওটি দেখেই আন্দাজ করা যাচ্ছে।

ভিডিয়োটি ‘দ্যা ডার্ক সাইড অব নেচার’ নামে একটি অ্যাকাউন্ট থেকে ১ সেপ্টেম্বর পোস্ট করা হয়। আর এমন একটি ভিডিও স্বাভাবিক ভাবেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে সময় নেয়নি। যদিও ভিডিওটি কবে কোথায় ক্যামেরাবন্দি হয়েছে, তার কোনও উল্লেখ নেই।
https://twitter.com/Darksidevid/status/1300823913207795712?s=20


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply