‘ইনসুইং’ শিখে আরও ভয়ঙ্কর হয়ে উঠছেন ফিজ!

|

শুধু ওয়ানডে আর টি-টোয়েন্টি নয়, টেস্ট ক্রিকেটও সমানতালে খেলতে চান পেসার মোস্তাফিজুর রহমান। আর এজন্য কোচ ওটিস গিবসনের পরামর্শ অনুযায়ী, ‘ইনসুইং’ নিয়ে কাজ করছেন তিনি। বললেন ইনজুরি সেরে আবারও ফুল রানআপে এখন বল করছেন তিনি।

২০১৫’র জুলাইয়ে চট্টগ্রামে টেস্ট অভিষেক মোস্তাফিজুর রহমানের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ‘ড্র’ হওয়া ঐ টেস্টে প্রথম ইনিংসে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরাও হয়েছিলেন মোস্তাফিজ। তবে শুরুর সেই ঔজ্জ্বল্য ধরে রাখতে পারেননি ইনজুরি আর অফ-ফর্মের কারণে। যে কারণে গত ৫ বছরে মোস্তাফিজের অভিষেকের পর বাংলাদেশ যেখানে খেলেছে ২৬ টেস্ট, তার মাত্র ১৩ টিতে ছিল এই বাঁহাতি পেসারের উপস্থিতি। টেস্ট খেলতে না চাওয়ার অভিযোগও আছে তার বিরুদ্ধে যদিও তা মানতে নারাজ ফিজ।

জানালেন, আমি তো চাই সব ফরম্যাটেই খেলতে। সেজন্য বোলিং কোচের অধীনে কাজ করছি। আশা করি তার পরামর্শে মেনে আমি থিতু হতে পারি সব ফরম্যাটেই। বিশেষ করে ইনসুইং নিয়ে কাজ করছি।

টেস্টে সফল হতে না পারার অন্যতম কারণ ইনসুইং দিতে না পারা। মোস্তাফিজ দাবি করছেন, পেস বোলিং কোচ ওটিস গিবসন তার গ্রিপ নিয়ে কাজ করছেন- ইনসুইং বের করার জন্য।

ইনজুরি আর অফ-ফর্মের দীর্ঘ সময় পেরিয়ে, মোস্তাফিজ এখন আবারও ফিরতে চান স্বরুপে। সবশেষ টেস্ট খেলেছেন ১৮ মাস আগে গত বছরের মার্চে। মাঝখানে বসেছেন বিয়ের পিঁড়িতে, পেয়েছেন করোনাকালের কঠিন বাস্তবতা। আর তাইতো বল হাতে সুসময় ফিরে পাওয়ার আকাঙ্ক্ষায় ঘাম ঝরাচ্ছেন ফিজ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply