চার বলে চার উইকেট নিলেন আফ্রিদি (ভিডিও)

|

তারা ঝলমলে ক্রিকেট লিগ আইপিএল শুরু হয়ে গেছে। কিন্তু পাকিস্তানের ক্রিকেটারদের সেই লিগ খেলার সুযোগ হচ্ছে না। ভারতের সঙ্গে বৈরী সম্পর্কের কারণে বিশ্বের সব বড় ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে বঞ্চিত তারা।

তাই ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্টে খেলছেন অনেক পাকিস্তানি ক্রিকেটাররা। আর সেখানেই টানা চার বলে চার উইকেট নিয়েছেন পাকিস্তানি ফাস্ট বোলার শাহীন শাহ আফ্রিদি। রোববার হ্যাম্পশায়ারকে একাই জিতিয়েছেন এই বাঁ হাতি পেসার।

মিডলসেক্সের বিপক্ষে লো-স্কোরিং ম্যাচে প্রথমে ব্যাট করে মাত্র ১৪১ রান করে হ্যাম্পশায়ার। শেষ ৪ ওভারে ৩৭ রান দরকার ছিল মিডলসেক্সের। ক্রিস উডের ওভার থেকে ১৪ রান তুলে ম্যাচটা নিজেদের পক্ষে নিয়ে এসেছিল মিডলসেক্স। উপায় না দেখে ১৮-তম ওভারে আফ্রিদির হাতে বল তুলে দেন জেমস ভিন্স। এটাই ছিল পাকিস্তানি পেসারের শেষ ওভার। প্রথম দুই বলে দুই রান নিয়ে জয়ের আরেকটু কাছে এগিয়ে যায় মিডলসেক্স।

কিন্তু তৃতীয় বলে ম্যাচের সর্বোচ্চ স্কোরার জন সিম্পসনকে বোল্ড করে শুরু হয় আফ্রিদি তাণ্ডব। পরের বলে স্টিফেন ফিনের স্টাম্প উড়লেন আফ্রিদি। হ্যাটট্রিক বলে উড়িয়ে দেন শ্রীলঙ্কান বাঁহাতি স্পিনার থিলান ভালাল্লাভিতার স্ট্যাম্প। ওভারের শেষ বলে নেমে টিম মুরতাগের ভাগ্যেও একই পরিণতি। আফ্রিদির ঝড়ে হ্যাম্পশায়ার ম্যাচ জিতেছে ২০ রানে।

এর আগে, প্রথম দুই স্পেলে বল করতে এসে তিন ওভারে মাত্র ১৭ রান দিয়ে ২ উইকেট তুলে নিয়েছিলেন আফ্রিদি। ৪ ওভার শেষে সেটি দাঁড়ায় ১৯ রানে ৬ উইকেট। হ্যাম্পশায়ারের হয়ে টি-টোয়েন্টিতে এটিই সেরা বোলিং রেকর্ড।

অথচ প্রথম ৬ ম্যাচে ১৯১ রান খরচায় মোটে ১ উইকেট পেয়েছিলেন। সেই ছয় ম্যাচই হেরেছে হ্যাম্পশায়ার। তবু তার ওপর আস্থা রেখেছিল দল। সে আস্থার প্রতিদান রোববার একাই ম্যাচ জিতিয়েই দিয়েছেন। অবশ্য এরপরও নিজেদের গ্রুপে সবার শেষে স্থান পেয়েছে দলটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply