সাতক্ষীরায় মাদকসেবীদের সাথে বিরোধের জেরে পুড়লো কৃষকের স্বপ্ন

|

নিজস্ব প্রতিনিধি :

মাদকসেবীদের সাথে বিরোধের জেরে গভীর রাতে মাদকসেবীদের দেয়া আগুনে এক কৃষকের ট্রাক্টর পুড়ে গেছে।

বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে সাতক্ষীরা পৌরসভার ৬নং ওয়ার্ডের দৌলতপুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, শুক্রবার ভোর রাতে প্রচণ্ড আওয়াজে ঘুম ভাঙে তাদের। বাড়ি থেকে বের হয়ে দেখতে পান রাস্তার পাশে রাখা ট্রাক্টরটি দাউ দাউ করে জ্বলছে। দ্রুত পানি দিয়ে নেভানোর চেষ্টা করেন তারা। আগুন নেভানোর চেষ্টায় তারা সফল হলেও ততক্ষণে ট্রাক্টরটির অধিকাংশই পুড়ে ছাই হয়ে গেছে। ট্রাক্টরটির মালিক একই এলাকার কৃষক ওয়াজেদ মোড়লের পুত্র রেজাউল ইসলাম। মাত্র ৬ মাস পূর্বে কিস্তিতে ক্রয় করেছিলেন সেটি। তা থেকে উপার্জিত অর্থ দিয়ে প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্নও দেখেছিলেন তিনি। কিন্তু দুর্বৃত্তের দেওয়া আগুনে সে স্বপ্নের মৃত্যু হয়েছে।

এলাকাবাসী এ অগ্নিকাণ্ডের ঘটনা কারা ঘটাতে পারে সেটি নিশ্চিত করে বলতে না পারলেও তারা বলেন, সম্প্রতি এলাকার কয়েকজন মাদকসেবী চুরিসহ বিভিন্ন মামলার আসামিদের নানা অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করেছিলেন তারা। তাদের মারপিটও করা হয়েছিল। বৃহস্পতিবার রাতে স্থানীয় কাউন্সিলরদের মাধ্যমে বিষয়টির মীমাংসাও হয়েছিল। অথচ ওই রাতেই অজ্ঞাতদের দেওয়া আগুনে পুড়ে গেল রেজাউলের ট্রাক্টরটি। তারা ধারণা করছেন মাদকসেবী চোরদের সাথে বিরোধই কাল হয়েছে রেজাউলের।

ভুক্তভোগী রেজাউল ইসলাম জানান, ১৯লক্ষ ৫০ হাজার গাড়িটি ক্রয়ের পর মাত্র এক মৌসুম কাজ হয়েছে। এখন কাজ না থাকায় গাড়িটি রাস্তার পাশের জমিতে রাখা ছিল। এখনও কিস্তির টাকা পরিশোধ করতে পারেনি। গাড়ীতে থাকা একশ লিটার তেলসহ প্রায় গাড়ীটির অধিকাংশই পুড়ে গেছে। এ ঘটনায় তিনি সাতক্ষীরা পুলিশসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিষয়টি তদন্তপূর্ব আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

খবর পেয়ে শুক্রবার সাতক্ষীরা সদর থানাপুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল বলে ভুক্তভোগী রেজাউল ইসলাম জানিয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply