আফগানিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ স্থগিত করলো অস্ট্রেলিয়া

|

ইংল্যান্ডের বিপক্ষে খেললেও এবার আফগানিস্তান ও নিউজিল্যান্ডের সাথে সিরিজ স্থগিত করেছে অস্ট্রেলিয়া। গেলো মাসেই ইংলিশদের বিপক্ষে সিরিজ খেলে এসেছে অজিরা। তবে এরপর আফগানিস্তান ও নিউজিল্যান্ডের সাথে সিরিজ খেলার কথা ছিলো তাদের। যেখানে আফগানিস্তানের সাথে ১টি মাত্র টেস্ট আর কিউইদের সাথে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ছিলো সূচিতে।

কিন্তু নিরাপত্তা ইস্যুতে সিরিজ স্থগিত করলো অস্ট্রলিয়া। দু’টি সিরিজই ২০২০-২১ মৌসুমে হবার পূর্ব পরিকল্পনা ছিলো। চলমান করোনা সংকটের কারণে চলতি বছর বেশ কিছু সিরিজ ও টুর্নামেন্ট স্থগিত করেছে অস্ট্রেলিয়া। এর মধ্যে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর।

শুক্রবার এক বিবৃতিতে সিএ জানিয়েছে, গ্রীষ্মকালীন সিরিজগুলো অনুষ্ঠানের জন্য আমরা সবাই অবিশ্বাস্য পরিশ্রম করেছি। কিন্তু আন্তর্জাতিক পর্যায়ে ভ্রমণ ও কোয়ারেন্টাইন বিধিনিষেধের কারণে সব পক্ষের মতৈক্যে সিরিজগুলো পরে করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ নতুন সূচি করে ২০২৩ সালের আগে কোনো একসময় হতে পারে।

এত সব সিরিজ স্থগিত করলেও ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজনের বিষয়ে না বোধক কোনো শব্দ উচ্চারণ করেনি অস্ট্রেলিয়া। ভারতের সঙ্গে সিরিজের প্রক্রিয়া এগিয়ে নেয়া হবে বলে জানিয়েছেন সিএর কর্মকর্তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply