ঈদগাহ সরিয়ে শ্রীকৃষ্ণের জন্মস্থানের জমি ফেরতের দাবি, ভগবানের হয়ে মামলা করলেন লখনৌ’র বাসিন্দা

|

মথুরায় শ্রীকৃষ্ণ জন্মভূমি মন্দির

ভারতের উত্তর প্রদেশের মথুরায় ভগবান শ্রীকৃষ্ণ মন্দিরের অদূরে অবস্থিত শাহী ঈদগাহ সরিয়ে নেওয়ার আবেদন জানিয়ে মামলা দায়ের করেছেন রঞ্জনা অগ্নিহোত্রী নামে লখনৌর এক বাসিন্দা। মথুরা সিনিয়র ডিভিশনের সিভিল জাজের আদালতে ভগবান শ্রীকৃষ্ণ বিরাজমানের পক্ষ থেকে এই মামলা দায়ের করেন তিনি। খবর হিন্দুস্তান টাইমস’র।

মামলায় উত্তরপ্রদেশের সুন্নি ওয়াকফ বোর্ড এবং শাহী ঈদগাহ ট্রাস্টের পরিচালন সমিতির কমিটিকে বিবাদী করা হয়েছে।

মামলায় বলা হয়, মন্দির চত্বরের শ্রীকৃষ্ণ জন্মস্থান ট্রাস্ট ও শ্রীকৃষ্ণ বিরাজমানের ১৩.৩৭ একর জমি দখল করে রেখেছে শাহী ঈদগাহ ট্রাস্ট। সেই ঈদগাহের নিচেই শ্রীকৃষ্ণের জন্মস্থান বলে দাবি করা হয়েছে মামলায়।

এমনকি এই জমির দখল নিতে শ্রীকৃষ্ণ জন্মস্থান সেবা সংস্থানের সাথে শাহী ঈদগাহ ট্রাস্ট অবৈধভাবে আপস করেছে বলেও উল্লেখ করা হয়। মামলায় বলা হয়, ‘দেবতা (শ্রীকৃষ্ণ বিরাজমান) এবং ভক্তদের স্বার্থের পরিপন্থী কাজ করছে শ্রীকৃষ্ণ জন্মস্থান সেবা সংস্থান। ১৯৬৮ সালে তারা নিজেদের স্বার্থে শাহী ঈদগাহ ট্রাস্ট্রের পরিচালন সমিতির সাথে দেবতা এবং ট্রাস্টের সম্পত্তির ভালোরকম অংশ আপস করেছে।’

উল্লেখ্য, ১৯৭৩ সালের ২০ জুলাই শাহী ঈদগাহ ট্রাস্ট ও শ্রীকৃষ্ণ জন্মস্থান সেবা সংস্থান এর মধ্যে আপস করার যে অভিযোগ উঠেছিল তা নিয়ে একটি রায় দিয়েছিলের মথুরার সিভিল জাজ। বর্তমান মামলায় ‘সেই রায় খারিজের’ আবেদন জানানো হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply