পাকিস্তানে প্রাইমারি স্কুল খুলছে বুধবার

|

পাকিস্তানে প্রাইমারি স্কুল খুলছে বুধবার

করোনাভাইরাস মহামারি মোকাবিলায় বেশ সাফল্যের পরিচয় দিচ্ছে পাকিস্তান। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পারায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিচ্ছে দেশটির সরকার। এবার খোলা হচ্ছে প্রাথমিক বিদ্যালয়গুলো।

ন্যাশনাল কমান্ড অপারেশনস সেন্টার- এনসিওসি’র সঙ্গে বৈঠক শেষে মঙ্গলবার পাকিস্তানের কেন্দ্রীয় সরকারের শিক্ষামন্ত্রী শাফকাত মাহমুদ জানান বুধবার থেকে দেশ জুড়ে প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস শুরু হচ্ছে।

সাংবাদিকদের তিনি বলেন, অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠাগুলো খুলে দেওয়ার পরও শনাক্তের হার শূন্য দশমিক ৮ শতাংশ দেখার পর আমরা প্রাথমিক বিদ্যালয়ও খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। প্রাইমারি স্কুলগুলো খুলে দেওয়ার পরও করোনাভাইরাস পরিস্থিতি মনিটর করা হবে বলে জানিয়েছেন দেশটির শিক্ষামন্ত্রী। এ ক্ষেত্রে সরকারের বেঁধে দেওয়া গাইডলাইন পালনে কোনো ধরনের ব্যত্যয় ঘটলে তা শক্ত হাতে দমন করা হবে।

অভিভাবকদের আশ্বস্ত করে পাকিস্তানের শিক্ষামন্ত্রী বলেছেন, নিখুঁত গবেষণা ও পর্যবেক্ষণের পরই সরকার প্রাইমারি স্কুল খুলে দেওয়া হচ্ছে। তিনি জানান, অভিভাবক, প্রশাসন ও শিক্ষককের সমন্বয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে ১৫ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় ও কলেজগুলো খুলে দেয় পাকিস্তান সরকার। ছয় মাস বন্ধ রাখার পর ২২ সেপ্টেম্বর খুলে দেওয়া হয় মাধ্যমিক বিদ্যালয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply