পাওনা চাওয়ায় ক্রিকেটার রুমানাকে শেখ রাসেল ক্লাব ম্যানেজারের অপমান

|

ক্লাবের কাছে বকেয়া চাওয়ায় অপমানিত হওয়ার অভিযোগ করেছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের সদস্য রুমানা আহমেদ। বর্তমান নারী দলের ওয়ানডে অধিনায়ককে গালি দেয়ার অভিযোগ শেখ রাসেল একাডেমির ম্যানেজার জাকির আহমেদের বিরুদ্ধে। বিচার চেয়ে বিসিবির কাছে আনুষ্ঠানিক চিঠি দিয়েছেন রুমানা। অভিযোগ অস্বীকার করলেও পারিশ্রমিক পাওনার কথা স্বীকার করেছেন জাকির।

যা পারেনি ছেলেরা, তাই করে দেখিয়েছিলো নারীরা। ভারতকে হারিয়ে ঘরে আনে শিরোপা। সেই দলের স্বপ্নসারথী রুমান আহমেদ। বর্তমানে জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক। আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা করে নেয়া এই ক্রিকেটারকে রীতিমত অপমান হতে হলো ক্লাবের ম্যানেজারের কাছে।

গেল বছর প্রিমিয়ার লিগে শেখ রাসেল স্পোর্টস ডেভেলপমেন্ট একাডেমির সাথে চুক্তিবদ্ধ হয়েছিলেন রুমানা। দেশি বিদেশি ক্রিকেটার এনে দল গড়ার দায়িত্ব পালন করেন। লিগ শেষ হলেও নিজের ৭ লাখ টাকার চুক্তির ৩ লাখই পাননি। বকেয়া আছে বাকিদেরও। সেই পাওনা টাকা চাইতে ফোন দেন শেখ রাসেলের ম্যানেজার জাকিরের কাছে। যেখানে রোমানাকে রীতিমত গালি দেয়ার অভিযোগ।

একদিকে করোনায় বন্ধ ক্রিকেট। সব সময় অবেহিলত নারী ক্রিকেটারদের অর্থের সঙ্কটও বাড়ে। এমন সময় এই আচরণে হতবাক রোমানা।

ওয়ানডে অধিনায়ক রোমানা আহমেদ বলেন, আমাকে অকথ্য ভাষায় গালি দিয়েছে। যা আমি মুখের ভাষায় উল্লেখ করতে পারছি না।

গত ২৫ সেপ্টেম্বর বিসিবিকে চিঠি দিয়েছেন এই ক্রিকেটার। ম্যানেজার জাকিরের সঙ্গে কথোপকথনের অডিও রেকর্ড প্রমাণ হিসেবে যুক্ত করেছেন। অভিযুক্ত জাকির অবশ্য অস্বীকার করছেন।

শেখ রাসেলের ম্যানেজার জাকির আহমেদ বলেন, না না অসম্ভব আমি গালি দেইনি। তবে তাকে ‘তুই’ করে বলেছি।

১৮ অক্টোবর শেখ রাসেলের জন্মদিনের ক্লাবের অনুষ্ঠানে সমস্ত পাওনা মিটিয়ে দেয়ার আশ্বাস ক্লাবের। কিন্তু পাওনা না হয় মিটলো, অপমানিত হওয়ার ঘা কীভাবে শুকাবে রোমানা আহমেদের?


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply