এই বছরেই হতে পারে বিপিএলের নতুন মৌসুম!

|

এই বছরেই হতে পারে বিপিএলের নতুন মৌসুম! তবে বিষয়টি নির্ভর করবে করোনাকালে কতটা সফলভাবে অনুষ্ঠিত হয় ঘরোয়া ক্রিকেটের অন্য আসর তার উপর। এমনটাই জানিয়েছেন বিপিএল গর্ভনিং কাউন্সিলের সদস্য সচিব আই এইচ মল্লিক।

দেশের ঘরোয়া ক্রিকেটের বৃহত্তম উৎসব বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএল। এ বছরের শুরুতে বিশেষ আয়োজন ছিলো। নতুন মৌসুম হওয়ার কথা এবছরেই শেষ ভাগে। কিন্তু করোনায় যখন বন্ধ দেশের ক্রিকেট-তখন অনিশ্চিত সেই বিপিএলও! অনেকে বলছেন হিমাগারের প্রজেক্ট!

সেইসাথে, বিপিএলের সাথে যুক্ত ক্রিকেটার-আম্পায়ার-কোচ-ব্রডকাস্টারদের জন্য বায়ো সিকিউরিটি রাখাও যে চ্যালেঞ্জের, সেটাও মনে করিয়ে দিলেন মল্লিক।

কিন্তু ঘরোয়া ক্রিকেট শুরুর ঘোষণায় টানেলের শেষে আলো দেখছে বিপিএল গর্ভনিং কাউন্সিল। তবে ঘরোয়া ক্রিকেটের সাথে পার্থক্য আছে বিপিএলের। জড়িত অনেকে বিদেশি। জৈব সুরক্ষা বলয়ে তাদের কিভাবে রাখা হবে সেই নিয়েও আছে প্রশ্ন?

চ্যালেঞ্জ আছে আরো। গেল আসরের সব দলের মালিকানা ছিলো বিসিবির হাতে। পুরনো ফ্রাঞ্জাইজিদের চুক্তি শেষ। নতুন আসরে করতে হবে নতুন চুক্তি। তবে পরিবেশ তৈরী হলে এই প্রশ্নের উত্তর মিলাতে সময় লাগবে না বলে আভাস দিল বিপিএল গর্ভনিং কাউন্সিল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply