ঢাবিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের জাল সার্টিফিকেট ও নকল সিল প্রস্তুতকারী চক্রের ৩ সদস্য গ্রেফতার

|

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের জাল সার্টিফিকেট ও বিভিন্ন প্রতিষ্ঠানের নকল সিল প্রস্তুত করা জালিয়াত চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি। এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের গ্রেফতার কথা জানায় সিআইডি।

সিআইডি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গত ৩ অক্টোবর (শনিবার) গোপন সংবাদের ভিত্তিতে কামরুজ্জামান মোঃ সালাম, রুমিনা আক্তার ও মোঃ মাহমুদুল হাসান সোহগকে গ্রেফতার করে সিআইডির ঢাকা পূর্ব এর ৭ নং টিম।

সিআইডি জানায় কামরুজ্জামান মোঃ সালাম ও তার স্ত্রী রুমিনা আক্তার রাজধানীর ইন্দিরা রোডে হোমোসেপিয়েন্স নামক এক কোচিং সেন্টারের আড়ালে দীর্ঘদিন যাবত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের জাল সার্টিফিকেট তৈরিসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের নকল সিল তৈরি করে প্রতারণা করে আসছিল। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪৬টি জাল সনদ ও ০৬ টি বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের নকল সিল উদ্ধার করা হয়।

কামরুজ্জামান ও রুবিনার দেয়া তথ্যমতে ডেমরার সাকসেস কোচিং সেন্টার থেকে মাহমুদুল হাসান সোহাগকে আটক করা হয়। এসময় সোহাগের নিকট হতে ২১টি বিভিন্ন প্রতিষ্ঠানের জাল সনদ ও ০৩টি বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের নকল সিল উদ্ধার করা হয়।

এ বিষয়ে রাজধানীর শেরে বাংলা থানায় ৪ অক্টোবর (রোববার) একটি মামলা দায়ের করা হয়। সেইসাথে তাদের দেয়া তথ্যমতে অন্যান্য আসামিদেরও গ্রেফতার করার চেষ্টা অব্যহত আছে বলে জানায় সিআইডি।









Leave a reply